ঢাকাThursday , 22 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

প্রশ্নফাঁসঃ কুড়িগ্রামে উপজেলা শিক্ষা কর্মকর্তা বরখাস্ত

Link Copied!

এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমানকে বরখাস্ত করা হয়েছে। জেলা শিক্ষা কর্মকর্তা শামছুল আলম বৃহস্পতিবার বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন।প্রশ্ন ফাঁসের মামলায় এখন পর্যন্ত কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিবসহ ছয়জনকে গ্রেপ্তার করা হলো। তাদের কারাগারে পাঠানো হয়েছে।

প্রশ্ন ফাঁসের ঘটনায় বৃহস্পতিবার দিনাজপুর শিক্ষা বোর্ডের জীববিজ্ঞান ও উচ্চতর গণিত পরীক্ষার প্রশ্নপত্র বাতিল করা হয়েছে। এর আগে স্থগিত করা হয়েছে গণিত (আবশ্যিক, পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়), কৃষি শিক্ষা (তত্ত্বীয়) ও রসায়ন (তত্ত্বীয়)। এই ছয়টি পরীক্ষার প্রশ্নপত্র নতুন করে ছাপানোর কার্যক্রম শুরু করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোঃ কামরুল ইসলাম। তার স্বাক্ষর করা বোর্ডের অধীনে আট জেলা প্রশাসক বরাবর পাঠানো এক বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন- লক্ষ্মীপুরে পুলিশের সচেতনতা মূলক কর্মসূচি অনুষ্ঠিত

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৪ সেপ্টেম্বরের মধ্যে বাতিল করা প্রশ্নগুলো ট্রেজারি অফিসগুলোতে কঠোর নিরাপত্তার সঙ্গে আলাদা করে আলাদা ট্রাংকে সংরক্ষণ করতে হবে।

গ্রেপ্তার ছয়জনের মধ্যে বুধবার রাতে একই বিদ্যালয়ের কৃষিবিজ্ঞানের শিক্ষক হামিদুল ইসলাম, বাংলার শিক্ষক সোহেল চৌধুরী ও পিয়ন সুজন মিয়াকে গ্রেপ্তার করা হয়। এর আগে মঙ্গলবার রাতে প্রধান শিক্ষকের সঙ্গে গ্রেপ্তার হন প্রতিষ্ঠানটির ইংরেজির শিক্ষক আমিনুর রহমান রাসেল এবং ইসলাম শিক্ষার শিক্ষক জোবা‌ইর‌ হোসেন।

শীর্ষসংবাদ/নয়ন

biggapon বিজ্ঞাপন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০