ঢাকাFriday , 23 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

ঝুঁকিপূর্ণ শতবর্ষী গাছ নয়, এ যেন মৃত্যুফাঁদ

Link Copied!

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মোগড়াপাড়া ইউনিয়নের ঐতিহ্যবাহী কাইকারটেক হাটে শতবর্ষী মৃত পুরোনো গাছের কারণে চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। গাছ নয়, এ যেন মৃত্যুফাঁদ। সামান্য বাতাসে গাছের ডালপালা ভেঙে মানুষের শরীরের উপর পড়ে। মাঝে মধ্যে পুরো গাছই হাটের ওপর উপড়ে যায়। এতে হাটের ক্রেতা-বিক্রেতা ও পথচারীরা দুর্ঘটনার শিকার হচ্ছেন।

এলাকাবাসী জানায়, অনেকদিন ধরে গাছগুলো ধীরে ধীরে মরে যাচ্ছে। এই মরা গাছগুলো উপড়ে নেওয়া না হলে বা দ্রুত অপসারণ করা না হলে যেকোনো সময় অঘটন ঘটতে পারে। গত সপ্তাহেও হাটের দিন একটি ডাল আকস্মিক ভেঙে গিয়ে দোকানের উপর পড়েছে।

আরও পড়ুন- লক্ষ্মীপুরে ইলিশ শূন্য মেঘনা : ভরা মৌসুমে পাচ্ছে সামুদ্রিক মাছ

হাটে আসা কয়েকজন বলেন, এটি খুবই গুরুত্বপূর্ণ হাট, অনেকগুলো মরা গাছের কারণে আতঙ্কের মধ্য দিয়ে এই হাটে ও সড়কে যাতায়াত করতে হয়। সামান্য বাতাসে ডালপালা ভেঙে পড়ে। কিছুদিন আগে বাজারে যাওয়ার পথে মরা ডাল ভেঙে আমার গাড়ির উপরে পরেছে। সরকারের কাছে দাবি জানাই, যেন দ্রুত এই গাছগুলো কেটে নেয়, অন্যথায় যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। গুরুত্বপূর্ণ হাটটির বেশ কিছু গাছ অনেক দিন থেকে মরে আছে। এখন এসব গাছ ও ডালপালা যখন-তখন ভেঙে হাটের মানুষের উপর পড়ছে। এসব গাছ দ্রুত কেটে নেওয়া উচিত।

হাটের ইজারাদার বলেন, এসব গাছ দ্রুত অপসারণ করে সেই জায়গায় ফলজ ও বনজ গাছের চারা লাগানো যেতে পারে। মরা গাছগুলোর কারণে প্রতিনিয়ত নানা দুর্ঘটনা ঘটছে। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি, তারা যেন গাছগুলো দ্রুত অপসারণের ব্যবস্থা নেয়। সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহি জানান, দ্রুতই মরা গাছগুলো কেটে নেওয়ার উদ্যোগ নেওয়া হবে।

শীর্ষসংবাদ/নয়ন

biggapon বিজ্ঞাপন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০