ঢাকাTuesday , 20 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার

নলছিটি উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিক হলেন শাহনাজ আক্তার

Link Copied!

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন মগড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাঃ শাহনাজ আক্তার।

জানা গেছে, গত ১৯ সেপ্টেম্বর উপজেলার ১৬৭ টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মধ্যে প্রতিযোগিতার মাধ্যমে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন তিনি।

প্রাথমিক শিক্ষার গুনগত মানবৃদ্ধি, শিশু শিক্ষার মান সম্মত পরিবেশ তৈরী, বিদ্যালয়ের আধুনিকায়ন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ কর্নার এবং পাঠাগার চালুকরণ, শিক্ষার ক্ষেত্রে ইনোভেটিভ আইডিয়া, বিদ্যালয়ের প্রতি স্থানীয় জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি, মাল্টিমিডিয়া ক্লাশ চালু, করোনাকালীন অনলাইন ভিত্তিক শিক্ষা কার্যক্রম চালু রাখা, মিড ডে মিল চালু, ঝড়ে পড়া রোধ, স্টুডেন্ট কাউন্সিল গঠন, ক্যাচমেন্ট এরিয়ায় উঠান বৈঠক, মা সমাবেশসহ নানা উদ্যোগ গ্রহণের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের নদী ভাঙ্গন কবলিত একটি প্রাথমিক বিদ্যালয়কে ছাত্র-ছাত্রীদের জন্য একটি স্বপ্নের বিদ্যালয় হিসেবে গড়ে তুলেছেন আপন নেতৃত্বগুনে। এই কারণগুলোর উপর ভিত্তি করে তাকে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের উপাধি প্রদান করা হয়।

আরও পড়ুন- একদিনে রেকর্ড পরিমাণ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

আলোচিত প্রধান শিক্ষক ২০১০ সালে উক্ত বিদ্যালয়ে নবীন প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেছিলেন। সেসময় জরাজীর্ণ টিনসেড স্কুল ঘর, অনগ্রসর বিদ্যালয় হিসেবে এটি ছিল একটি অবহেলিত প্রাথমিক বিদ্যালয়। আজকে বিদ্যালয়ে তিনি আমুল পরিবর্তন নিয়ে এসেছেন সকলের সার্বিক সহযোগিতার মাধ্যমে। ছাত্রছাত্রীদের ১০০% হাজিরা নিশ্চিত করা, ১০০% স্কুল ড্রেস, শিক্ষকদের নিয়মানুবর্তিতা ও সময়মত পাঠদান এবং সাপ্তাহিক মূল্যায়ন, কাঙ্খিত ফলাফল, পাঠটিকার মাধ্যমে বিষয়ভিত্তিক পাঠদানসহ ছাত্র-ছাত্রীদের ব্যক্তিগত খোঁজ-খবর রাখা ও বিপদে পাশে দাঁড়ানোর মাধ্যমে একজন আদর্শ শিক্ষক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন।

তিনি এবছর শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের পাশাপাশি তার নিজ বিদ্যালয় মগড় সরকারি প্রাথমিক বিদ্যালয় উপজেলায় শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে নির্বাচিত হয়েছে। নলছিটির কুলকাঠি ইউনিয়নের পাওতা গ্রামের স্থায়ী বাসিন্দা ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই কন্যা সন্তানের মা। তার স্বামী মোঃ মাসুম হোসেন একটি আন্তর্জাতিক সংস্থায় কর্মরত।

শীর্ষসংবাদ/নয়ন

biggapon বিজ্ঞাপন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০