ঢাকাMonday , 19 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার

রানির শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিলেন শেখ হাসিনা

Link Copied!

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য আজ সোমবার দেশটির লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও অতিথিরা যোগ দিয়েছেন। সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অংশ নিয়েছেন।

এর আগে এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া শুরুর ঠিক আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানার সঙ্গে দেখা করেছেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ইতোমধ্যে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে অবস্থান করছেন মার্কিন ফার্স্ট লেডিসহ প্রেসিডেন্ট জো বাইডেন। এছাড়া স্ত্রীসহ যোগ দিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো।

আরও পড়ুন- রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠান শুরু

সাত দশকেরও বেশি সময় ব্রিটিশ সিংহাসনে আসীন থাকার পর গত ৮ সেপ্টম্বরে ৯৬ বছর বয়সে মৃত্যুবরণ করেন রানি দ্বিতীয় এলিজাবেথ। এরপর গত বুধবার থেকে ওয়েস্টমিনস্টার হলে রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত ছিল রানির কফিন। সেই দিন থেকে যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের হাজার হাজার মানুষ রানির কফিনে শ্রদ্ধা জানিয়েছেন।

ব্রিটেনের স্থানীয় সময় সন্ধ্যে সাড়ে সাতটয় পারিবারিক ও ঘনিষ্ঠজনদের উপস্থিতিতে সেন্ট জর্জেস চ্যাপেলের অভ্যন্তরে অবস্থিত রাজা ষষ্ঠ জর্জ মেমোরিয়াল চ্যাপেলে রানিকে তার প্রয়াত স্বামী ডিউক অব এডিনবরার সঙ্গে সমাহিত করা হবে।

তার সমাধির ওপর মার্বেলের ফলকে খোদাই করে লেখা থাকবে দ্বিতীয় এলিজাবেথ ১৯২৬-২০২২।

শীর্ষসংবাদ/নয়ন

biggapon বিজ্ঞাপন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০