ঢাকাThursday , 15 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন

জেলা পরিষদ নির্বাচনঃ ঝালকাঠিতে চেয়ারম্যান পদে ১ সদস্য পদে ১৬ জনের মনোনয়ন দাখিল

Link Copied!

ঝালকাঠি জেলা পরিষদ নির্বাচনে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনিত ও সমর্থীত ১৭ জন প্রার্থী।

আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রিটার্নিং কর্মকর্তা এবং জেলা নির্বাচন কর্মকর্তার কাছে পৃথক ভাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা। চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আ’লীগ মনোনীত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনপ্রিয় নেতা এ্যাড. আলহাজ্ব খান সাইফুল্লাহ পনির।সাধারন ও সংরক্ষিত সদস্য পদে জেলা আওয়ামীলীগ ৬ জনকে সমর্থন দিলেও মোট ১৬ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এরমধ্যে ঝালকাঠি-নলছিটি আ’লীগ সমর্থিত কোন সদস্য প্রতিদ্বন্দি না থাকলেও রাজাপুর-কাঠালিয়ায় উভয় সদস্য পদেই আ’লীগসহ সহযোগী সংগঠনের বেশ কিছু নেতা প্রতিদ্বন্দি প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছে।

জানাগেছে, আনুষ্ঠানিক কোন ঘোষনা না দিয়েই আজ বৃহস্পতিবার বেলা ১২ টায় দলীয় সিদ্ধান্ত অনুযায়ী জেলা চেয়ারম্যান পদে এ্যাডভোকেট আলহাজ্ব খান সাইফুল্লাহ পনির মনোনয়নপত্র জমা দিতে কালেক্টরেট ভবনে পৌঁছলে পুরো এলাকা লোকে-লোকারন্য হয়ে যায়। পরে জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক দু’বারের জেলা চেয়ারম্যান সরদার মোঃ শাহআলম, পৌর আ’লীগ সভাপতি মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার ও জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক তরুন কুমার কর্মকারসহ জেলার সিনিয়র নেতৃবৃন্দকে সাথে নিয়ে রিটার্নিং কর্মককর্তা ও জেলা প্রশাসক মোঃ জোহর আলী’র কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি।

আরও পড়ুন- ৬১ জেলা পরিষদ নির্বাচনে নৌকার টিকিট পেলেন যারা

এর পরপরই আওয়ামী লীগ সমর্থীত সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্য পদে ৬ জন প্রার্থীর মধ্যে শামসুল ইকরাম পিরু (সদর), হাজী মোঃ সোহরাব হোসেন (নলছিটি), এড. এএইচএম খায়রুল আলম সরফরাজ (রাজাপুর), এস এম ফয়জুল আলম সিদ্দিকী ফিরোজ (কাঠালিয়া), ঝালকাঠি-নলছিটির সংরক্ষিত সদস্য পদে হোসনে আরা মান্নান ও রাজাপুর-কাঠালিয়ার সংরক্ষিত সদস্য পদে জাহানারা হক জেলা নির্বাচন কর্মকর্তার কাছে নিজ নিজ মনোনয়ন দাখিল করেছেন।

রাজাপুর ও কাঠালিয়ায় সাধারন ও সংরক্ষিত উভয় সদস্য পদেই তরিকুল ইসলাম (রাজাপুর), নজরুল ইসলাম (রাজাপুর), সিদ্দিকুর রহমান (রাজাপুর), এম আমীর উল ইসলাম (কাঠালিয়া), সিদ্দিকী মনিরুজ্জামান গোলদার (কাঠালিয়া), সৈয়দ মোঃ জাহাঙ্গীর শামীম (কাঠালিয়া), নাসরিন সুলতানা মুন্নি (রাজাপুর), মোসাঃ সোনিয়া (রাজাপুর) ও জ্যোৎস্না খানম (কাঠালিয়া) প্রতিদ্বন্দি প্রার্থী হিসাবে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছে।

ইতিমধ্যে ঘোষিত জেলা পরিষদ নির্বাচনের তফসিল অনুযায়ী ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই, ১৯-২১ সেপ্টেম্বর আপিল, ২২-২৪ সেপ্টেম্বর আপিল নিষ্পত্তি, ২৫ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষে তারিখ, ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্ধ এবং আগামী ১৭ অক্টোবর ইভিএমের মাধ্যমে সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার ওহিদুজ্জামান মুন্সী জানান, জেলা পরিষদ নির্বাচনে মোট ১৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে জেলা চেয়ারম্যান পদে একক প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। আর সদস্য (নারী/পুরুষ) পদে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচনী বাছাই পর্বে টিকে গেলে ঝালকাঠি জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত এড. আলহাজ্ব খান সাইফুল্লাহ পনির বিনা প্রতিদ্বন্দিতায় বিজয়ী ঘোষিত হবে।

মনোনয়নপত্র দাখিলের পর তাৎক্ষনিক প্রতিক্রীয়ায় এড. আলহাজ্ব খান সাইফুল্লাহ পনির বলেন, আমার দলের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার দুরদর্শীতা ও বিচক্ষনতা দিয়ে আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। আমি আমার নেত্রীর আদেশ এবং সরকারের প্রতিটি উন্নয়ন কার্যক্রম শৃঙ্খলা ভাবে পালন করবো। একই সাথে আমি ঝালকাঠির অভিভাবক আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

শীর্ষসংবাদ/নয়ন

biggapon বিজ্ঞাপন

Share this...

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
Durbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন
  • Social