ঢাকাThursday , 15 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার

বিনা প্রতিদ্বন্দ্বিতায় আ’লীগের চেয়ারম্যান : ৩২ সদস্য প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

Link Copied!

লক্ষ্মীপুরে জেলা পরিষদ নির্বাচনে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে জমা দিয়েছেন আ’লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান মোঃ শাহজাহান। এসময় রায়পুরের সাবেক সদস্য মামুন বিন জাকারিয়া ও মন্জুর হোসেন সুমনসহ জেলার ২২ জন সাধারন সদস্য ও ১০জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এসময় জেলা প্রশাসকের কক্ষে রায়পুরের সংসদ সদস্য ও জেলা আ’লীগের সাধারন সম্পাদক এডঃ নুর উদ্দিন চৌধুরী নয়ন ও জেলা আ’লীগ সভাপতি মোঃ গোলাম ফারুক পিংকু, উপজেলা ও ইউপি চেয়ারম্যানসহ দলের নেতারা উপস্থিত ছিলেন।

জেলা পরিষদ নির্বাচন সামনে রেখে কোন দলের বা বিদ্রোহী প্রার্থী মনোনয়ন দাখিল না করায় শাহজাহান বিনাপ্রতিদন্দিতায় চেয়ারম্যান হওয়ার পথে। এদিকে ব্যস্ত সময় পার করছেন সাধারণ সদস্য ও সংরক্ষিত (মহিলা) আসনের সদস্য পদপ্রার্থীরা। তারা নিজেদের সমর্থন আদায়ে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ, পৌরসভা, উপজেলা থেকে নির্বাচিত প্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরে সমর্থন আদায়ে চেষ্টার করছেন।

নির্বাচন ঘোষনার পর আ’লীগের চেয়ারম্যান ও দুই সদস্য প্রার্থী মেম্বার, কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান ও মেয়রের সাথে মতবিনিময় এবং আলোচনা সভা করছেন সকাল-সন্ধ্যা। নিজ নিজ কর্মী-সমর্থক নিয়ে শোডাউন দিচ্ছেন। বড় বড় বিলবোর্ড, ব্যানার ও ফেস্টুন টাঙানো হচ্ছে বিভিন্ন এলাকায়।

মূলত এবার জেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করবে না বিএনপিসহ বেশ কয়েকটি বিরোধী রাজনৈতিক দল। বর্তমান সরকার ও কমিশনের অধীনে আর কোনো নির্বাচনে না আশার ঘোষণা দীর্ঘদিনের। নির্বাচনের মাঠে বিএনপিসহ অন্য দলের কোন প্রার্থী না থাকায় চেয়ারম্যান পদে নৌকা মনোনীতদের বিজয় অর্জন সহজ হবে বলে ধারণা করছেন প্রার্থীরা।।

জানতে চাইলে জেলা আ’লীগের সাধারন সম্পাদক ও রায়পুরের সংসদ সদস্য এডঃ নুর উদ্দিন চৌধুরী নয়  বলেন, ‘জেলা পরিষদ নির্বাচন জনগণের সাথে ভোটের বিষয় নয়। স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিদের মাধ্যমে ভোট হবে। দল থেকে পুনরায় মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহানকে প্রার্থী হিসেবে ব্যক্তিগত অবস্থান,ইমেজ, জনপ্রিয়তা ও যোগ্যতা যাচাই-বাছাই করেই নৌকার মনোনয়ন দেয়া হয় তাকে।

জেলা ইসি সূত্রে, আগামী ১৭ অক্টোবর লক্ষ্মীপুরে-অনুষ্ঠিত হবে জেলা পরিষদ নির্বাচন। মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, আপিল ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আসন্ন এ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে সব ধরনের কার্যক্রম করছে নির্বাচন কমিশন-ইসি।

খোঁজখবর নিয়ে জানা যায়, লক্ষ্মীপুর জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে প্রভাবশালী প্রার্থী স্থানীয় সাবেক যুবলীগ নেতা মামুন বিন জাকারিয়া। তিনি রায়পুর উপজেলা থেকে নিজের প্রার্থিতা ঘোষণা করেছেন। স্থানীয় এমপির ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত মামুন বিন জাকারিয়া স্থানীয় মেয়র, কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের সমর্থন আদায়ে মতবিনিময় ও সভা করছেন প্রতিদিন। নিজের অবস্থান তুলে ধরার পাশাপাশি দিচ্ছেন নানামুখী প্রতিশ্রুতি।।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০