ঢাকাMonday , 12 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানকে কাঁদিয়ে এশিয়া কাপ শ্রীলঙ্কার ঘরে

Link Copied!

এশিয়া কাপের ১৫তম আসরের ফাইনাল লড়াইয়ে পাকিস্তান ও শ্রীলঙ্কা। বিপর্যয় সামলে ঘুরিয়ে দাঁড়িয়ে শ্রীলঙ্কা শেষ পর্যন্ত দাপুটে জয় নিয়ে মাঠ ছেড়েছে। ফাইনালের মহারণে পাকিস্তানকে ২৩ রানে হারিয়েছে দাসুন শানাকার দল।

টসে হেরে শুরুতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা। শুরুতেই লঙ্কাদের অল্প রানে বেঁধে ফেলার সুযোগ পেয়েও সেটি কাজে লাগাতে পারেনি। বাবরের দুর্বল অধিনায়কত্বের সুযোগ নিয়ে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে শ্রীলঙ্কানরা ১৭০ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে লঙ্কানরা।
জবাবে ব্যাট করতে নেমে ধারাবাহিক উইকেট হারায় পাকিস্তান। কঠিন সেই লক্ষ্য শেষ পর্যন্ত ছোঁয়া হয়নি পাকিস্তানের টপ অর্ডারের ব্যর্থতায়। রানের মন্থর গতিতে শেষ পর্যন্ত ১৪৭ রান করে বাবরের দল। শেষ পর্যন্ত ২৩ রানে জয় তুলে নেয় শ্রীলঙ্কা। আর তাতে এশিয়ার ১৫তম আসরের শিরোপা যায় শ্রীলঙ্কার ঘরে।

শ্রীলঙ্কার সঙ্গে ফাইনালে খেলতে নামলেই খেই হারিয়ে ফেলে পাকিস্তান। পুরো টুর্নামেন্টে দারুন ক্রিকেট খেলা পাকিস্তান লঙ্কানদের বিপক্ষে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই ছন্নছাড়া ক্রিকেট খেলেছে। লঙ্কান বোলারদের তোপে রিজওয়ান ও ইফতেখার ছাড়া কেউই উল্লেখযোগ্য স্কোর করতে পারেননি। রিজওয়ান করেছেন ৪৯ বলে ৫৫ আর ৩১ বলে ৩২ রান করেছেন ইফতেখার।

আরও পড়ুন-  পাকিস্তানকে ১৭১ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল শ্রীলঙ্কা

সব মিলিয়ে চতুর্থবারের মতো এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা ও পাকিস্তান মুখোমুখি হয়েছে। আগের তিনবারের দেখায় দুটি ফাইনাল জিতেছিল শ্রীলঙ্কা। বাকি একটি জিতেছিল পাকিস্তান। আজকের ম্যাচ জেতার পর দুই দলের ব্যবধান এখন ৩-১। এশিয়া কাপে সবচেয়ে বেশি ফাইনাল খেলেছে শ্রীলঙ্কাই। সবমিলিয়ে ১১ বার ফাইনাল খেলেছে। তবে এবারই প্রথম কুড়ি ওভারের ফরম্যাটে এশিয়া কাপের শিরোপা জিতেছে তারা।

পাকিস্তান এখন পর্যন্ত পাঁচবার ফাইনাল খেলেছে আর চারবারই প্রতিবক্ষ ছিল শ্রীলঙ্কা এবং একবার ছিল বাংলাদেশ। চারবারের তিনবারই শ্রীলঙ্কার বিপক্ষে শিরোপা খুঁইয়েছে পাকিস্তান। তাও আবার এমন এক দলের কাছে যারা রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতায় টালমাটাল এক অবস্থায়। মাঠে যাদের পারফরম্যান্সে ছিল না কোনও অস্থিরতা। বরং অদম্য মনোবলে উজ্জীবিত হয়ে মাঠে দিয়েছে অবিশ্বাস্য সব পারফরম্যান্স।

শীর্ষসংবাদ/নয়ন

biggapon বিজ্ঞাপন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০