ঢাকাSunday , 11 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

লক্ষ্মীপুরে সড়কে রাখা পাথর যেন মরনফাঁদ! দেড় মাসে নিহত ৩

Link Copied!

সড়ক মেরামতের জন্য রাখা পাথরে গতকাল এক সঙ্গে দু’জনের মৃত্যুসহ গত দেড় মাসে ০৩ জন নিহত হয়েছে। এছাড়াও একাধিক যাত্রী গুরুতর আহত ও পঙ্গু হয়েছে।

দিন দিন সড়কের উপরে রাখা পাথর মৃত্যুর মিছিলে পরিনত হচ্ছে। সড়ক ও জনপথ (সওজ) লক্ষ্মীপুরের রামগতি-কমলনগর আঞ্চলিক সড়কে কার্পেটিং ও সড়কের পাশে থাকা পুকুর, ডোবা ও খালপাড় স্লাব দিয়ে বাঁধাতে সড়কের উপরে ছড়িয়ে ছিটিয়ে পাথর ও ছোট ছোট বালু কনা রেখে দেয়।

এতে যাতায়াতে আসা-যাওয়া পরিবহন গুলো হঠাৎ পাথরের ধাক্কা থেকে বাচঁতে নিয়ন্ত্রন অথবা বিপরীত মুখি আসা পরিবহনের সাথে মুখোমুখি হয়ে মারাত্মক দুর্ঘটনার শিকার হচ্ছে।

স্থানীয়রা জানান, সড়ক মেরামতের জন্য রাস্তার উপরে পাথর রাখা হয়েছে। যার কারণে প্রতিনিয়ত যান চলাচলে বিগ্ন ও মারাত্মক দুর্ঘটনা ঘটছে।

এতে অনেক লোক আহত হয়ে পঙ্গুত্ব বরণ করছে। গত কিছুদিন পূর্বে হাজির হাট ফরান হাজ্বি বাড়ির দরজায় চর লরেন্স এলাকার মনির হোসেন নামে একজন নিহত হন।

একই এলাকার হাফিজিয়া মাদ্রাসার সামনে সড়কের উপর রাখা পাথরের কারণে নিয়ন্ত্রণহীন কাভার্ডভ্যান-অটোরিকসার মুখোমুখি সংঘর্ষে আরিফ হোসেন ও জাকির হোসেন নামে একই পরিবারের দু’জন মারা যায়।

এবং আরও ০৩ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

স্থানীয় একজন বলেন,সড়কের উপর এলোমেলো ভাবে পাথর রাখার কারণে হঠাৎ করে দুর্ঘটনা বেড়ে যাচ্ছে। এগুলো দীর্ঘদিন সড়কের উপর পড়ে আছে।

এসব দুর্ঘটনা কেন হচ্ছে? অথবা পাথরগুলো এতদিন কেন পড়ে আছে? কারও কোন খবর নেই।

সরেজমিনে দেখা যায়, লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার উত্তর-দক্ষিণে প্রায় ত্রিশ কিলোমিটার আঞ্চলিক সড়ক মেরামত চলছে।

প্রায় বিশটি স্থানে সড়কে কার্পেটিং ও পাশে থাকা বিভিন্নরকম গর্তে স্লাব বানানোর জন্য পাথর ও বালি রাখা হয়েছে। তবে পাথর ও বালিগুলো সড়কে উপরে রাখা হয়।

এতে দু’মুখি যাতায়াতের যানগুলো হঠাৎ করে দুর্ঘটনার কবলে পড়ছে। এবং বড় ধরনের দুর্ঘটনা ঘটছে।

লক্ষ্মীপুর জেলার সড়ক ও জনপথ(সওজ)এর সাবস্টিটিউট ইন্জিনিয়ারিং (সাব ডিভিশন) মো.সাহাব উদ্দীন বলেন, জেলার রামগতি-কমলনগর আঞ্চলিক সড়কের কার্পেটিং এর কাজ চলছে।

এর সাথে সড়কে থাকা পুকুরপাড়, খাল পাড় গুলো সড়কের সাইট ভেঙে যাচ্ছে। যার কারণে সড়কের বিভিন্ন সমস্যা সৃষ্টি হয়।

সড়ক কার্পেটিং এর পাশাপাশি এগুলোর কাজও করা হচ্ছে। এতে ঠিকাদারকে বলা হয়েছে সড়কে কোন মেরামতে কিছু রাখা যাবে না। সড়কের কাজ এখনো চলমান রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান বলেন, সড়ক মেরামতে রাখা পাথরগুলো সরাতে সড়ক ও জনপথ (সওজ) কে চিঠি দেয়া হচ্ছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০