ঢাকাSunday , 11 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন
biggapon বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • জিয়া অস্ত্র দিয়ে যুবকদের বিপথে পাঠিয়েছিলঃ প্রধানমন্ত্রী

    Link Copied!

    ক্ষমতায় থাকাকালীন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান অর্থ ও অস্ত্র দিয়ে যুবকদের বিপথে পাঠিয়েছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    রোববার (১১ সেপ্টেম্বর) শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২২ পুরস্কার প্রদান অনুষ্ঠানে এক কথা বলেন তিনি। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়েছেন সরকারপ্রধান।

    শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমানের আমলে যুবকদের দেশ গড়ার কাজে লাগানোর দরকার থাকলেও তা করা হয়নি। নিজেদের অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করতে অস্ত্র দিয়ে যুবকদের বিপথে পাঠানো হয়। শিক্ষা প্রতিষ্ঠানে ছিল অস্ত্রের ঝনঝনানি।

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, তিনি যুব বয়স সংগ্রামের মধ্য দিয়ে কাটিয়েছেন। মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য দিনের পর দিন সংগ্রাম করেছেন। সবসময় মানুষের কথা ভাবতেন। প্রত্যন্ত অঞ্চলের মানুষের কথা ভেবে তিনি সেভাবে কাজ করতেন।

    অনুষ্ঠানে কর্মসংস্থান সৃষ্টিতে দেশের তরুণ উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান সরকারপ্রধান।

    সামাজিক বিভিন্ন ক্ষেত্রে অসাধারণ অবদানের জন্য এবছর ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড’ পাচ্ছেন ১১ জন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এরই মধ্যে অ্যাওয়ার্ডের জন্য মনোনীতদের নাম ঘোষণা করেছে। পুরস্কারপ্রাপ্ত ১১ জনের প্রত্যেককে এক লাখ করে টাকা এবং সম্মাননা স্মারক দেওয়া হবে।

    আরও পড়ুন-  প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য সফরে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

    যুব উন্নয়ন ও কর্মসংস্থান ক্যাটাগরিতে অসাধারণ অবদানের জন্য এবছর মনোনীত হয়েছেন শরীয়তপুরের বাসিন্দা মাসুম আলম এবং নেত্রকোণার বাসিন্দা কামরুন নাহার লিপি।

    শিক্ষা, বিজ্ঞান, তথ্যপ্রযুক্তি ও কারিগরি ক্যাটাগরিতে অসাধারণ অবদানের জন্য মনোনীত হয়েছেন জাগো ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক করভি রাকসান্দ দ্রুব এবং পেন ফাউন্ডেশনের মেঘনা খাতুন।

    দেশপ্রেম, বীরত্ব ও সাহসিকতার ক্ষেত্রে অবদানের জন্য মনোনীত হয়েছেন রাঙ্গামাটির বাসিন্দা এন কে এম মুন্না তালুকদার এবং লক্ষ্মীপুরের বাসিন্দা রাজু আহমেদ।

    জ্যেষ্ঠদের প্রতি আদর্শ সেবা বা সমাজকল্যাণে অবদানের জন্য বরিশালের বাসিন্দা মিল্টন সমাদ্দার এবং সুনামগঞ্জের বাসিন্দা কাস্মিরুল হক, ক্রীড়া, কলা (চারু ও কারু) ও সংস্কৃতিতে উল্লেখযোগ্য অবদানের জন্য জাতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক শেরপুরের মেয়ে নিগার সুলতানা জ্যোতি এবং রাজশাহীর বাসিন্দা মোস্তফা সরকার মনোনীত হয়েছেন।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০