ঢাকাWednesday , 7 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার

ধার করা সন্তান দেখিয়ে ছুটিতে থাকা সেই শিক্ষিকা সাময়িক বরখাস্ত

Link Copied!

কুড়িগ্রামে মা না হওয়া সত্ত্বেও প্রতিবেশীর সন্তানকে ধার করে নিজের সন্তান দাবি করে মাতৃত্বকালীন ছুটি ভোগকরা কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার মনিয়ার হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেই শিক্ষিকা আলেয়া সালমা বেগমের বিরুদ্ধে ঘটনার প্রাথমিক সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। ফলে আলোচিত ওই স্কুলশিক্ষিকাকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালায় চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করেছে জেলা প্রাথমিক শিক্ষা অফিস।

আজ বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহীদুল ইসলাম শিক্ষিকার বরখাস্ত হবার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) উক্ত শিক্ষিকার বরখাস্তের একটি আদেশ জারি করে কুড়িগ্রাম জেলা শিক্ষা কার্যালয়।

কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম স্বাক্ষরিত এ আদেশে বলা হয়, প্রতিবেশীর সন্তানকে নিজের সন্তান দেখিয়ে মাতৃত্বকালীন ছুটি নেওয়ার অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় আলেয়া সালমাকে সরকারি কর্মচারী বিধিমালা মোতাবেক চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো। এর আগে গণমাধ্যমে প্রতারণার আশ্রয় নিয়ে ছুটিতে থাকা ওই শিক্ষিকার সংবাদ প্রকাশ হলে ১ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে জেলা প্রাথমিক শিক্ষা অফিস।

কুড়িগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, ঘটনার সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। তাই তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়াও এ ছুটি নেওয়ার বিষয়ে যারা ওই শিক্ষিকাকে সহযোগিতা করেছেন তাদের বিচারের আওতায় আনা হবে।

শীর্ষসংবাদ/নয়ন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০