ঢাকাWednesday , 7 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন

আজ আবুল হায়াতের জন্মদিন

Link Copied!

আজ একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট অভিনেতা, পরিচালক, নাট্যরচয়িতা আবুল হায়াতের জন্মদিন। আজ তিনি ৭৯’তে পা রাখছেন। জন্মদিন নিয়ে তার পরিবারের বিশেষভাবে উদযাপনের কোন পরিকল্পনা নেই। তবে আজ দুপুর ১২.৩০ মিনিটে চ্যানেল আইয়ের অনুষ্ঠান ‘তারকা কথন’-এ অংশগ্রহন করবেন তিনি। জন্মদিন উপলক্ষে মঞ্চের জন্য নতুন একটি নাটক রচনা করেছেন। নাটকটির নাম ‘শোধ’। আগামী ১০ সেপ্টেম্বর শিল্পকলা একাডেমির মূল মিলনায়তন সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে মঞ্চস্থ হবে।

থিয়েটারে অভিনয় ক্যারিয়ার শুরু হলেও পরবর্তীতে টেলিভিশন নাটক, সিনেমায় অভিনয় করে দেশজুড়ে পেয়েছেন তারকাখ্যাতি। এখনো সমানতালে অভিনয় করে চলেছেন। পাশাপাশি দাম্পত্যজীবনেও দারুণ সুখী তিনি।

গুণী এই অভিনেতা বহুবছর ধরে টিভি নাটকে, সিনেমায় আর বিজ্ঞাপনে সফলতার সাথে অভিনয় করে আসছেন। জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদ রচিত প্রচুর নাটকে তিনি অভিনয় করেছেন। ‘মিসির আলি’ তার একটি স্মরণীয় চরিত্র। তার প্রথম নাটক ইডিপাস ১৯৬৯ সালে বের হয়েছিল। এর পর একে একে ৫০০ এরও অধিক নাটকে অভিনয় করেছেন। শুধু অভিনয়ে নয়, চিত্রনাট্য ও পরিচালনার সঙ্গেও তিনি জড়িত।

ব্যক্তিগত জীবনে ১৯৭০ সালে আবুল হায়াতের সঙ্গে বিয়ে হয় মাহফুজা খাতুন শিরিনের। ১৯৭১ সালের ২৩ মার্চ জন্ম নেয় তাদের প্রথম সন্তান বিপাশা হায়াত। এর ছয় বছর পর জন্ম নেয় নাতাশা।

জন্মদিন নিয়ে আবুল হায়াত বলেন, জন্মদিনে একটা চাওয়াই আমার, আমি যেন আমার অসমাপ্ত কাজগুলো ঠিকঠাকভাবে সম্পন্ন করে যেতে পারি। অভিনয়ের চেয়ে লেখালেখির দিকে মনোযোগটা বাড়াচ্ছি। নিজের জীবনী লিখছি। জন্মদিনে আমার বড় মেয়ে বিপাশা এবং তার পরিবারের সবাইকে মিস করবো। সবার কাছে দোয়া চাই, আমি যেন আমার স্ত্রী শিরীন, সন্তান, নাতি নাতনীদের নিয়ে যেন ভালো থাকতে পারি। আমার এ জীবনে অনেক প্রাপ্তি। মহান আল্লাহর কাছে কোটি কোটি শুকরিয়া।

অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদের সঙ্গে বিপাশা হায়াতের বিয়ে হয়। অন্য মেয়ে নাতাশার বিয়ে হয় অভিনেতা শাহেদের সঙ্গে। দুই মেয়েই এখন সংসার জীবনে দারুণ সুখী।

শীর্ষসংবাদ/নয়ন

Share this...

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০