ঢাকাSunday , 4 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

তিস্তার ভাঙন রোধের দাবিতে মানববন্ধন

Link Copied!

কুড়িগ্রামের উলিপুর উপজেলায় তিস্তা নদীর অব্যাহত ভাঙন ঠেকাতে, নদী শাসন ও টি-বাঁধ নির্মাণে সরকারের দ্রুত কার্যকরী পদক্ষেপ নেওয়ার দাবিতে মানববন্ধন করেছে নারী-পুরুষ-শিশু, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
রবিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে ভাঙন কবলিত এলাকাবাসীর আয়োজনে উপজেলার বজরা ইউনিয়নের পশ্চিম বজরা এলাকায় তিস্তা নদীর পাড়ে এ মানববন্ধন করে স্থানীয়রা।
এসময় বক্তব্য রাখেন- বজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম সরদার, বজরা দারুল উলুম ফাজিল ডিগ্রী মাদ্রাসার সুপার আবু ইয়াহিয়া, বজরা সিনিয়র মাদ্রাসার শিক্ষক মাওলানা আবু জার গিফারী, ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য এনামুল হক প্রমুখ।

তিস্তার ভাঙন রোধের দাবিতে মানববন্ধন ১

ছবিঃ শীর্ষ সংবাদ

বক্তারা অভিযোগ করে বলেন- তিস্তা নদীর অব্যাহত ভাঙনে এ পর্যন্ত স্কুল, মসজিদ, শত শত ঘর-বাড়ি, রাস্তা ও আবাদি জমি নদীগর্ভে বিলিন হয়ে সর্বশান্ত হয়েছে কয়েক শত পরিবার।হুমকিতে আরো কয়েকটি এলাকা। নির্ঘুম রাত কাটাচ্ছেন এই সব এলাকার মানুষগুলো।

বক্তারা আরো বলেন,ভাঙন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া এবং নদীভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারি সহায়তার পাশাপাশি তাদের নদীগর্ভে বিলিন হওয়া বসতভিটা ও আবাদি জমির ক্ষতিপূরণ দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

শীর্ষসংবাদ/নয়ন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০