ঢাকাSunday , 4 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

হাই ভোল্টেজ ম্যাচ মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান

জে এম আলী নয়ন
September 4, 2022 7:28 pm
Link Copied!

এশিয়া কাপের সুপার ফোরের হাই ভোল্টেজ ম্যাচে রাত ৮টায় ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। গ্রুপ পর্বে বাবর আজমরা জমজমাট লড়াই করার পরও শেষ হাসি হেসেছে রোহিত শর্মারা। তার প্রথম ম্যাচের সেই হিসেব নিকেশ মেটাতে চায় পাকিস্তান। অন্যদিকে ভারতের জয়ের ধারা চলমান রাখতে চান টিম ইন্ডিয়া।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে স্রেফ উড়িয়ে দিয়েছিল পাকিস্তান। ১০ উইকেটের বিশাল ব্যবধানে বিরাট কোহলিদের হারিয়েছিল তারা। এশিয়া কাপে দুই দলের গ্রুপ পর্বের লড়াইয়ে সেই হারের একটা মধুর প্রতিশোধ নেওয়া হয়ে গেছে ভারতের। পাকিস্তানকে ৫ উইকেটে ধরাশায়ী করে রোহিত শর্মার দল।

সুপার ফোরের লড়াইতেও প্রথম ম্যানটি সেই পাকিস্তানের বিপক্ষেই। গ্রুপ পর্বের পর এই ম্যাচের জয়ের বিকল্প হিসেবে ভাবছেননা টিম ইন্ডিয়া। টি-টোয়েন্টিতে ১০ ম্যাচের মুখোমুখিতে ভারতের জয় সাতটিতে। এই আসরেও দুই ম্যাচের দুটিতেই জয় রোহিত শর্মাদের।

এশিয়া কাপের এই আসরে প্রথম অর্ধশতক ভিরাট কোহলির। সবচেয়ে বেশি রানও এই তারকার। ৮৬ রান নিয়ে দ্বিতীয় স্থানে সূর্যকুমার যাদব। আর হাতে সেরা ভুবনেশ্বর কুমার। দ্বিতীয় ও তৃতীয় স্থানে হার্দিক পান্ডিয়া এবং আর্শদীপ সিং।

এদিকে ভারতের বিপক্ষে মাঠে নামার আগে ফের দুঃসংবার পাকিস্তান শিবিরে। শাহীন শাহ আফ্রিদির পর এবার ছিটকে গেছেন পেসার শাহনওয়াজ দাহানি। পাক-ভারত লড়াইয়ের আগে নিঃস্বন্দেহে বড় ধাক্কা বাবর আজমদের জন্য।

টি-টোয়েন্টিতে ১০ ম্যাচের মুখোমুখিতে পাকিস্তানের জয় মাত্র দুটিতে। এই আসরেও দুই ম্যাচের একটিতে জয় বাবর আজমদের। আসরে সবচেয়ে বেশি রান মোহাম্মাদ রিজওয়ানের। দুই ম্যাচে এই ব্যাটারের স্কোর ১২১। দ্বিতীয় ও তৃতীয় স্থানে ফখর জামান ও খুশদিল শাহ। বল হাতে ৬ উইকেট নিয়ে সবার ওপরে মোহাম্মাদ নওয়াজ। চারটি করে উইকেট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে নাসিম শাহ এবং শাবদ খান।

শীর্ষসংবাদ/নয়ন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০