ঢাকাFriday , 2 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার

তৃতীয় লিঙ্গের সদস্যরা ওএমএস কার্যক্রমে অগ্রাধিকার পাবেন: খাদ্যমন্ত্রী

Link Copied!

তৃতীয় লিঙ্গের সদস্যরা সরকারের ভর্তুকি মূল্যে খোলাবাজারে নিত্যপণ্য বিক্রি (ওএমএস) কার্যক্রমে অগ্রাধিকার পাবেন বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শুক্রবার সন্ধ্যায় সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল অডিটোরিয়ামে তৃতীয় লিঙ্গের সাংস্কৃতিক সংগঠন কন্নড় এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন কেউ গৃহহীণ থাকবে না।’ সে লক্ষে সরকার গৃহহীনদের আশ্রয়ণ প্রকল্পে ঘর বাড়ি দিচ্ছে। তৃতীয় লিঙ্গের সদস্যরাও ঘর বাড়ি পাচ্ছেন। সামাজিকভাবে তাদের ক্ষমতায়নে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে জীবনমান উন্নয়নে প্রকল্প গ্রহণ করা হয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার তৃতীয় লিঙ্গের স্বীকৃতি দেয়। ২০১৯ সালে তারা স্বতন্ত্র লিঙ্গীয় পরিচয়ে ভোটাধিকার লাভ করেন। বর্তমানে তারা পাসপোর্ট গ্রহণ করছেন নিজস্ব পরিচয়ে।
সাধন চন্দ্র মজুমদার বলেন, একটি দল ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়, বিশৃঙ্খলা তৈরি করতে চায়। তাদের থেকে সতর্ক থাকতে হবে। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা ঘরে ঘরে পৌঁছে দিতে আহবান জানান।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এর সভাপতিত্বে উৎসবের উদ্বোধক ছিলেন মনিকগঞ্জের সংসদ সদস্য মমতাজ বেগম।
বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবু নাসের বেগ, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব, সাভার উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম ও তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়চরম্যান ফখরুল আলম সমর। স্বাগত বক্তব্য রাখেন কন্নড় এর সভাপতি মিষ্টি চৌধুরী।

পরে তৃতীয় লিঙ্গের সদস্যদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শীর্ষসংবাদ/নয়ন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০