ঢাকাThursday , 1 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন

রংপুরে বিএনপি-পুলিশের সংঘর্ষ, ৫ পুলিশসহ আহত ১০

Link Copied!

বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রংপুর নগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ বিএনপি কার্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীরা পুলিশি ব্যারিকেড ভেঙে মিছিল নিয়ে যাবার  ঘটনায় পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে ৫ পুলিশসহ ১০ জন আহত হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যাক্ষদর্শীরা জানান, বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয় থেকে বিএনপি বিক্ষোভ মিছিল বের করে অফিসের গলি অতিক্রম করে নগরীর প্রধান সড়কে আসে। এ সময় নেতাকর্মীরা মিছিল নিয়ে নগরীর প্রধান সড়ক অবরুদ্ধ করে দলীয় কার্যালয় অতিক্রম করার সময় পুলিশ ব্যারিকেড সৃষ্টি করে।

এ সময় বিএনপির নেতাকর্মীরা বেরিকেড ভেঙে মিছিল নিয়ে এগুনোর চেষ্টা করলে পুলিশ বাধা দেয় এ সময় পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের হাতাহাতি ও ধস্তাধস্তির ঘটনা ঘটে। আধাঘণ্টা ব্যাপি পুলিশের সাথে তাদের সংঘর্ষ চলে। এতে ৫ পুলিশসহ ১০ জন আহত হয়। পরে নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ ঘটনার জন্য পুলিশ বিএনপি নেতাকর্মীর উশৃঙ্খল আচরণকে দায়ী করে বলেন, ‘তারা অরাজকতা সৃষ্টির পায়তারা করছেন। ‘

অন্যদিকে মহানগর বিএনপির আহবায়ক শামসুজ্জামান শামু তাদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশের বাধা প্রদানকে অগনতান্ত্রিক বলে দাবি করেছেন। এমন অবস্থা চলার পর একপর্যায়ে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে সেখানে বক্তব্য দেন মহানগর বিএনপির আহবায়ক শামসুজ্জামান শামু, সদস্য সচিব মাহমুদুন্নবী ডন, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলণম নাজুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটান কোতয়ালী থানার ওসি হোসেন আলী জানান, ‘আমরা পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করেছি তবে আইন শৃংখলা অবনতি হয় এমন কর্মকাণ্ড থেকে তাদের বিরত রাখতে গিয়ে আমাদের বেশকয়েকজন পুলিশ আহত হয়েছেন।’

শীর্ষসংবাদ/নয়ন

Share this...

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০