biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাWednesday , 22 November 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • নির্বাচনের তফসিল পেছাবে কি না; সিদ্ধান্ত ইসি’রঃ কাদের

    Link Copied!

    আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পেছানো বা নির্বাচনের বিষয়টি নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্ত। সময়সীমার মধ্যে তারা (ইসি) তাদের যেকোনো সিদ্ধান্ত পরিবর্তন করতে পারে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের বিষয়ে ৩০ নভেম্বর পর সবকিছু স্বচ্ছ হয়ে যাবে বলে মনে করছি। দেশে নির্বাচনি আইনের সংস্কার করা হয়েছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব পদক্ষেপ নিয়েছেন, তা প্রশংসনীয়।

    বুধবার (২২ নভেম্বর) ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে কমনওয়েলথ প্রি-ইলেকশন অ্যাসেসমেন্ট মিশনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

    আরও পড়ুন—    সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া প্রশাসনে রদবদল নয়ঃ ইসি আলমগীর

    পৃথিবীতে গণতন্ত্রের দিক থেকে পারফেক্ট কোনো দেশ আছে কি না, এমন প্রশ্ন কমনওয়েলথ প্রতিনিধিদের করা হয়েছে, জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এত অপপ্রচারের পরেও নির্বাচন পর্যবেক্ষণের জন্য কমনওয়েলথ প্রতিনিধিরা আগ্রহ প্রকাশ করেছেন, এটা পজিটিভ বিষয়।

    তিনি বলেন, বিএনপি আসবে না বলেই নির্বাচন একতরফা হবে, এটা ঠিক নয়। অনেকেই নির্বাচনে অংশ নেবে। একটি দলকে ঘিরে নির্বাচনের সিদ্ধান্ত হতে পারে না।

    অপর এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কমনওয়েলথ প্রতিনিধিদের সাথে কথা বলে মনে হয়েছে, তারা পর্যবেক্ষক পাঠাতে পারে।

    আরও পড়ুন—    বিএনপি নির্বাচনে এলে আইন মেনে সুযোগ সৃষ্টি করা হবেঃ ইসি রাশেদা

    তিনি বলেন, আওয়ামী লীগের মনোনয়ন প্রক্রিয়া গণতান্ত্রিক। সরকারি গোয়েন্দা সংস্থা ছাড়াও প্রধানমন্ত্রীর নিজস্ব সংস্থা আছে, যাদের মাধ্যমে তথ্য সংগ্রহ করে মনোনয়নের বিষয়ে চূড়ান্ত করা হবে।

    বাংলাদেশের নির্বাচন বিষয়ে বিদেশিদের মতামত প্রসঙ্গে তিনি বলেন, এ পর্যন্ত কারো নেতিবাচক কোনো মতামত দেখিনি। তবে, বিদেশিদের মতামতে আমাদের মাথাব্যথাও নেই।

    বিএনপির নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, কারও আসা না আসা কিংবা প্রতিহত করা, এটা গণতান্ত্রিক। আওয়ামী লীগ শান্তিপূর্ণ নির্বাচনের পক্ষে, তাহলে নিষেধাজ্ঞা কেন? শান্তিপূর্ণ নির্বাচনে যারা বাধা দেবে, তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা হওয়া উচিত।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…