ঢাকাWednesday , 31 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার

বসুন্ধরা সিটিতে চার দিনের টেক্সটেক আন্তর্জাতিক প্রদর্শনী শুরু

Link Copied!

‘সেমস গ্লোবাল ইউএসএ’ এর আয়োজনে আজ থেকে শুরু হলো, চার দিনের “২১তম টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০২২”। একই সঙ্গে ‘১৮তম ঢাকা আন্তর্জাতিক ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক শো ২০২২’ এর সামার এডিশন’ এবং ‘৪০তম ডাই ক্যাম বাংলাদেশ ২০২২ ইন্টারন্যাশনাল এক্সপো’ এর প্রদর্শনী শুরু হয়েছে।

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) তে চার দিনের এই প্রদর্শনী ৩১ আগস্ট, বুধবার থেকে শুরু হয়ে চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত। প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত চলবে। “২১তম টেক্সটেক বাংলাদেশ আন্তর্জাতিক প্রদর্শনী-২০২২” এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

এছাড়াও উপস্থিত ছিলেন বিজিএমইএ- এর প্রেসিডেন্ট ফারুক হাসান, বিকেএমইএ এর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম এবং এসআরটিইপিসি এর চেয়ারম্যান ধীরাজ রাইচাঁদ শাহ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেমস্ গ্লোবাল এর প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম।

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন- বর্তমান সরকার শিল্প ও বাণিজ্য ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের জন্য জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নতুন নতুন শিল্পাঞ্চল গড়ে তোলা হচ্ছে। ২০৪০ সাল নাগাদ উন্নত দেশে উন্নীত হওয়ার রূপকল্প বাস্তবায়নেপোশাক শিল্পকে অন্যতম প্রধান অর্থনৈতিক খাত হিসেবে গড়ে তোলার জন্য বর্তমান সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করে চলেছে। এর অংশ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর এর কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। সেমস গ্লোবাল এর এই ধরনের আয়োজন দেশি-বিদেশি প্রত্যক্ষ বিনিয়োগ আকর্ষণ, দ্রুত শিল্পায়ন, পণ্যের বহুমুখীকরণ, রপ্তানি আয় বৃদ্ধি এবং সর্বোপরি বৈদেশিক মুদ্রা অর্জনের সুযোগ সৃষ্টি করবে বলে আমি আশা করছি।’

অনুষ্ঠানের সভাপতি সেমস গ্লোবালের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম বলেন, কোভিড-১৯ এর কারণে ২০২০ সালে “টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো” আয়োজন করা সম্ভব হয়নি এবং মহামারীর কারণে প্রদর্শনী খাত ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল। কিন্তু ২০২১ সালে আমরা “টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ভার্চুয়াল এডিশন” এর আয়োজন করেছিলাম এবং সফলভাবে এই প্রদর্শনী সম্পন্ন করতে পেরেছিলাম। এর জন্য ব্যবসায়ী ও উদ্যোক্তা মহল থেকে ব্যাপক সাড়া পেয়েছিলাম। দুই বছর পর এইবার আবার পুরোপুরিভাবে “২১তম টেক্সটেক বাংলাদেশ আন্তর্জাতিক প্রদর্শনী -২০২২” এর আয়োজন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত’।

বিজিএমইএ’র প্রেসিডেন্ট ফারুক হাসান বলেন, বাংলাদেশের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে এই ধরণের প্রদর্শনী ব্যবসায়ী, ক্রেতা, ও উদ্যোক্তাগণের মধ্যে সহযোগিতা বৃদ্ধিতে সহায়ক হবে এবং অর্থনৈতিক সম্পর্ককে আরো বেগবান করবে। সেই সঙ্গে দেশীয় ও আন্তর্জাতিক ব্যবসার ক্ষেত্রে নতুন নতুন বাজার সৃষ্টিতে ভূমিকা পালন করবে। বাইরের জগতের কাছে বাংলাদেশকে নতুনভাবে ব্যবসাবান্ধব বিকেএমইএ এর নির্বাহী সভাপতি জনাব মোহাম্মদ হাতেম যোগ করেন দেশ হিসেবে উপস্থাপনে এই ধরনের প্রদর্শনী শিল্প ও বাণিজ্যের ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধি করবে’।

এবারের প্রদর্শনীতে ১২টি দেশের ৩৫০ টিরও বেশি কোম্পানি অংশগ্রহণ করছে।

এছাড়াও, ভারতের বিভিন্ন অ্যাসোসিয়েশন এবং এক্সপোর্ট প্রমোশন ব্যুরো এর প্যাভিলিয়ন (ICC, SRTEPC, PDEXCIL এবং CHEMEXCIL) প্রদর্শনীতে অংশ নিয়েছে ।

শীর্ষসংবাদ/নয়ন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০