ঢাকাWednesday , 31 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার

সারাদেশে ৫৩৪ হাসপাতাল-ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

Link Copied!

সারাদেশে বেসরকারি হাসপাতাল-ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে দ্বিতীয়বারের মতো অভিযান পরিচালনা করছে স্বাস্থ্য অধিদপ্তর। এই অভিযানে গত দুই দিনে ঢাকাসহ দেশের ৮টি বিভাগে মোট ৫৩৪টি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে সবচেয়ে বেশি প্রতিষ্ঠান ছিল খুলনায়। খুলনা বিভাগের বিভিন্ন এলাকায় ১৪৯টি প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। একই সঙ্গে সারাদেশের এই অভিযানের সময় বিভিন্ন অনিয়মের কারণে জরিমানা করা হয়েছে ৯ লাখ ১৫ হাজার টাকা।

বুধবার (৩১ আগস্ট) সকালে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত দুই দিনে রাজধানী ঢাকায় বিভিন্ন কারণে বন্ধ করা হয়েছে ১৫টি বেসরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান। তবে রাজধানীতে এ সময় কাউকে জরিমানা করা হয়নি। ঢাকা বিভাগে বন্ধ করা হয়েছে ১৪৫টি প্রতিষ্ঠান।

চট্টগ্রাম বিভাগে ৭৬টি এবং ময়মনসিংহ বিভাগে ৫৪টি প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। খুলনা বিভাগে বন্ধ হয়েছে ১৪৯টি। বন্ধের পাশাপাশি খুলনা বিভাগে আর্থিক জরিমানা করা হয়েছে ৮০ হাজার টাকা। রাজশাহীতে বন্ধ হয়েছে ৫৩টি প্রতিষ্ঠান ও জরিমানা করা হয়েছে ৭ লাখ ১৫ হাজার টাকা। বরিশালে বন্ধ হয়েছে ১২টি প্রতিষ্ঠান ও জরিমানা করা হয়েছে ২০ হাজার টাকা। রংপুর বিভাগে ১৯টি ও সিলেট বিভাগে একটি প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে।

এদিকে, দেশের অবৈধ হাসপাতাল ও ক্লিনিকের অনিয়ম ঠেকাতে স্বাস্থ্য খাতের অভিযান চলবে এবং প্রয়োজনে আরও জোরালো ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মঙ্গলবার (৩০ আগস্ট) রাজধানীর বিয়াম মাল্টিপারপাস হলে স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ আয়োজিত সমন্বিত স্বাস্থ্য-বিজ্ঞান গবেষণা ও উন্নয়ন তহবিল কার্যক্রমের আওতায় গবেষণা অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শীর্ষসংবাদ/নয়ন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০