ঢাকাTuesday , 30 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার

লক্ষ্মীপুরে শহীদের স্বরণে ছাত্রলীগের আলোচনা সভা

Link Copied!

“শোক হোক শক্তি, শোক হোক জাগরণ। মুজিব তুমি স্মৃতিতে শ্রদ্ধায় থাকবে আমরণ” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শোকাবহ আগস্ট হাজার বছরের শেষ্ঠ বাঙ্গালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহীদের স্বরণে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) বেলা সাড়ে ১১ টার দিকে লক্ষ্মীপুর সরকারি কলেজের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান ও বিশেষ অতিথি লক্ষ্মীপুর (সদর) পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া।

জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন ভূঁইয়ার সঞ্চালনায় এতে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না, আবদুল মতলব, সাইফুল হাসান পলাশ, শাহজাহান কামাল, ফরিদা ইয়াসমিন লিকা, জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি মো. বেলাল হোসেন, শ্রমিকলীগ নেতা মো. মামুনুর রশিদ, ইউসুফ পাটোয়ারী, যুবলীগ নেতা শেখ জামান রিপন, মো. আশরাফুল আলম, মো.মিরাজ, লক্ষ্মীপুর সরকারি কলেজ শাখার সভাপতি ফাহাদ বিন কামাল মাহি, সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন, জেলা ছাত্রলীগের সহসভাপতি নজরুল ইসলাম বাপ্পি ও রামগতি উপজেলা ছাত্রলীগের সভাপতি আকবর হোসেন সুখী।

এসময় বক্তরা বলেন, খুনিরা মনে করছে বঙ্গবন্ধুকে হত্যা করে, তারা এদেশ থেকে বঙ্গবন্ধুর নাম মুছে দিবে। কিন্তু তারা পারেনি। আজ কোটি মানুষের মাঝে বঙ্গবন্ধু বেঁচে আছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা তাঁর নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিচ্ছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বক্তরা আরও বলেন, বঙ্গবন্ধুর ছোটবেলা নাম ছিলো খোকা। যখন তিনি দেশের জন্য আস্তে-আস্তে কাজ করেন তখন এদেশের মানুষ তাঁকে উপাধি দিলো মুজিব। আর যখন বঙ্গবন্ধু সম্পূর্ণভাবে দেশের জন্য কাজ করলেন, তখন এদেশ বাসী বঙ্গবন্ধুর নাম দিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। অর্থাৎ খোকা থেকে আজকের বঙ্গবন্ধু।

তোমার যদি মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে চাও, তাহলে আগে তোমরা বঙ্গবন্ধুর বই পড়। তখন জানতে পারবে এদেশের স্বাধীনতার সঠিক ইতিহাস।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০