ঢাকাTuesday , 30 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার

বিরামপুরে গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপন কর্মসুচির শুভ উদ্বোধন

Link Copied!

বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের বিরামপুরে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও পল্লী উন্নয়ন প্রকল্প বিরামপুর শাখার আয়োজনে গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপন কর্মসুচির শুভ উদ্বোধন করা হয়েছে।
গতকাল সোমবার বিকেলে পৌর শহরের হাবিবপুর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের হল রুমে গাছের চারা বিতরণ শেষে বিদ্যালয় চত্তরে বৃক্ষরোপন করেন অতিথিবৃন্দ।
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বিরামপুর শাখার ব্যবস্থাপক ফেরদৌস ওয়াহিদ এর সভাপতিত্বে এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বিরামপুর শাখা প্রকল্প কর্মকর্তা দারাজ উদ্দিনের সঞ্চালনয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মৎস কর্মকর্তা কাওছার হোসেন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর হুমায়ন কবির মিলন, হাবিবপুর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন, সমাজসেবক বেলাল হোসেন প্রমুখ।
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বিরামপুর শাখা প্রকল্প কর্মকর্তা দারাজ উদ্দিন জানান, আজ পৌর শহরের হাবিবপুরে ৬০০টি ফলজ গাছের চারা বিতরণ করা হয়েছে।
গাছের চারা বিতরণ এবং বৃক্ষরোপন শেষে পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী বলেন, পরিবেশ ও ভারসাম্য রক্ষায় আমাদের সকলকে নিজ নিজ স্থান থেকে বিভিন্ন ধরনের গাছ রোপন করতে হবে এতে করে একদিকে যেমন আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা পাবে, অপরদিকে জলবায়ু পরিবর্তন এর ফলে যে দুর্যোগের সৃষ্টি হচ্ছে তা অনেকাংশে কমে যাবে। তিনি আরো বলেন, স্বাস্থ্য, প্রকৃতি, পরিবেশ ও অর্থনৈতিক সমৃদ্ধি বিবেচনায় আমাদের সবাইকে আরো বেশি বেশি করে বৃক্ষ রোপন করা প্রয়োজন।

শীর্ষসংবাদ/নয়ন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০