ঢাকাMonday , 29 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন
biggapon বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • জ্বালানি তেলের দাম লিটারে ৫ টাকা কমছে

    Link Copied!

    জ্বালানি তেলের দাম এক ধাক্কায় প্রায় দেড়গুণ বাড়ানোর ২৩ দিন পর দাম কিছুটা কমানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

    প্রতি লিটারে ৫ টাকা করে কমছে সব ধরনের জ্বালানি তেল। আজ রাত ১২টার পর থেকে জ্বালানি বিভাগে এ সিদ্ধান্ত কার্যকর হবে। দ্রুত সময়ের মধ্যে প্রজ্ঞাপনজারি করা হবে।

    কিছুদিন থেকে সব ধরনের জ্বালানি তেলের দাম কমানোর আভাস দিয়েছিলেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বিভিন্ন সময় গণমাধ্যমকে তিনি এ আভাস দেন। আজ সোমবার জ্বালানি বিভাগের এক জরুরী বৈঠকে সব ধরনের জ্বালানি তেলের দাম লিটার প্রতি ৫টাকা কমানোর সিদ্ধান্ত নেয়া হয়।

    ৫ টাকা কমে নতুন দামের অকটেন ১৩৫ টাকা থেকে কমে ১৩০ টাকা, পেট্রোল ১৩০ টপাকা থেকে কমে ১২৫ টাকা, ডিজেল ও কেরোসিন ১০৯ টাকা থেকে কমে ১০৬ টাকা নির্ধারণ করা হয়েছে। যা আজ সোমবার দিবাগত রাত থেকে কার্যকর করা হবে।

    মহামারীর পর ইউক্রেইন যুদ্ধের প্রভাবে জ্বালানি সঙ্কটকে কারণ দেখিয়ে  গত ৫ আগস্ট সরকার সব ধরনের জ্বালানি তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছিলো আর গত ৬ অগাস্ট সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়ায় সরকার। তাতে ডিজেল ও কেরোসিনের দাম ৪২.৫ শতাংশ বেড়ে হয় প্রতি লিটার ১১৪ টাকা। পেট্রোলের দাম ৫১.১৬ শতাংশ বেড়ে প্রতি লিটার ১৩০ টাকা এবং প্রতি লিটার অকটেনের দাম ৫১.৬৮ শতাংশ বেড়ে হয় ১৩৫ টাকা। জ্বালানি তেলের দাম বাড়ার প্রভাবে পরিবহন ভাড়াসহ সব ধরনের নিত্যপণ্যের দাম বেড়েছে, যা নিয়ে জনজীবনে ক্ষোভ রয়েছে।

    শীর্ষসংবাদ/নয়ন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০