ঢাকাMonday , 29 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

সমাবেশ হইবো, হেল্লাই বেকে বই রইছি..!

Link Copied!

বিএনপি দুইবার করার কথা আছিলো, কিন্তু আইজকাও কইত্তো (আজকেও করবে না) না। -আ’লীগ আলাগো সমাবেশ শুরু অইবো (হইবো) বিয়ালে (বিকালে), হেল্লাই আন্ডা বেকে বই রইছি (সে জন্য আমরা বসে আছি)। হেতারা (আ’লীগ) তিন জাগায় সমাবেশ কইরবো (করবে)। আন্ডা (আমরা) হাছজন (৫জন) এই হানে (জায়গায়) বই রইছি। আন্নে ছবি উডাইছেন নি (আপনি ছবি তুলেছেন নি) ? ধরেন, আন্নেও আঙ্গোর পাশে চেয়ার লই বইয়েন (আমাদের সাথে চেয়ারে বসেন) । এই বলে সবাই অট্টো হাসি দেয়। সোমার দুপুরে (২৯ আগষ্ট) লক্ষ্মীপুরের রায়পুর বাসটার্মিনাল এলাকায় স্বেচ্ছাসেবকলীগের শোক সমাবেশ শুরুর অপেক্ষায় বাদাম বিক্রেতা কিশোর স্বজল (২৫) এ প্রতিনিধিকে দেখে একথাগুলো বলেন।

বাদাম বিক্রেতা স্বজল ও মনির হোসেন জানান, গত কয়েকমাস আয় রোজগার ভালোই ছিল আমাদের। কিন্তু জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ায় এখন সংসার চালানো কষ্ট হয়ে যায়। তারপরও স্ত্রী ও দুই সন্তান নিয়েই কোন মতে সংসার চলে যায়। দীর্ঘ সময় বাদাম বিক্রি করলেও নিজেদের পেশা নিয়ে হীনম্মন্যতা নেই তাদের। গর্ব করেই তারা বলেন, ‘বাদাম বেচি এইড্যা কইতে শরমের কিছু নাই। বাদাম বেচচাই সন্তানদের লেখাপড়া করাই। স্বপ্ন দ্যাখিতাছি হোলা-মাইয়্যা সরকারি চাকরি করবো। আজকেও বিক্রি ভালো হবে আমাদের।।

আ’লীগের সমাবেশ শুরুর আগে বাসটার্মিনাল এলাকায় যুগান্তরের সঙ্গে কথা হয় স্বজলের। প্রখোর সূর্যের আলোতে তখন বাদাম বিক্রি করছিলেন তারা পাঁচজন। তিনি জানান, এত মাস আয় রোজগার ভালোই ছিল। কিন্তু জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ায় এখন সংসার চালানো কষ্ট।

গত বুধবার জ্বালানি তেল, পরিবহনভাড়া বৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে পৌর শহরের বাসস্ট্যান্ডে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু একই সময়ে একই স্থানে আওয়ামী লীগ শোকসভা ও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করায় বিএনপি তাদের সমাবেশ স্থগিত ঘোষণা করে। আজকে সোমবারও তাদের সমাবেশ স্থগিত করেছেন। আওয়ামী লীগ যথারীতি তিন স্থানে শোকসভা ও বিক্ষোভ সমাবেশ করছেন।।।

উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তানভীর হায়দার চৌধুরী রিংকু বলেন, ‘ওই দিন বাসটার্মিনাল এলাকায় বিএনপির কোনো কর্মসূচি আছে কি না, তা জানা নেই। শোকের মাসের এই কর্মসূচি আমাদের পূর্বনির্ধারিত। আমরা আমাদের শোকসভা ও বিক্ষোভ মিছিল নির্ধারিত সময়েই শুরু হবে।’

রায়পুর উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মনিরুল ইসলাম হাওলাদার বলেন, ‘এর আগেও আওয়ামী লীগ পরিকল্পিতভাবে আমাদের পূর্বনির্ধারিত জনসমাবেশ বানচাল করেছে। বিশৃঙ্খলা এড়াতে ও প্রশাসনের অনুরোধে আমরা ওই সময় জনসভা স্থগিত করেছিলাম। আবারও আমাদের জনসভা বানচাল করতে তারা ষড়যন্ত্র শুরু করেছে। সমাবেশ যেন না হয় রাতে নেতা-কর্মীদের বাসায় বাসায় গিয়ে হুমকি দিয়ে আসে আ’লীগের নেতা-কর্মীরা। তাই আজকের সমাবেশ স্থগিত করা হয়েছে।।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, ‘সভা-সমাবেশের নামে কাউকে বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না। বিশৃঙ্খলা এড়াতে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্ত রাখতে আমরা সচেষ্ট রয়েছি।’

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০