ঢাকাMonday , 29 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন
biggapon বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • বান্দরবানে সীমান্ত গ্রামে মিয়ানমারের মর্টার শেল, প্রতিবাদ জানাবে বাংলাদেশ

    Link Copied!

    রোববার দুপুর আড়াইটার দিকে বান্দরবান জেলার নাইক্ষংছড়ির তমব্রু উত্তর পাড়ার কাছে মিয়ানমার থেকে ছোঁড়া দুটি মর্টার শেল এসে পড়ে বলে স্থানীয় প্রশাসন জানিয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
    নাইক্ষংছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস বলেন, ‘দুপুর আড়াইটার দিকে উত্তর পাড়ার কাছাকাছি, সীমান্তের নো ম্যানস ল্যান্ড থেকে আধা কিলোমিটার ভেতরে মিয়ানমার থেকে দুটি মর্টার শেল এসে পড়ে। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে এ বিষয়ে জানিয়েছি।’
    স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কাছ থেকে তিনি জানতে পেরেছেন, গত কয়েক দিন ধরেই ওই সীমান্তে মিয়ানমারের ভেতরে গোলাগুলি চলছে। এর আগেও কয়েকটি মর্টার শেল সীমান্তের কাছাকাছি পড়েছে। তবে এবার এই দুটি শেল বাংলাদেশের ভেতরে লোকালয়ে পড়লো।
    ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, দু’সপ্তাহ ধরে মিয়ানমারের ভেতরে গোলাগুলি চলছে। এলাকার লোকজনের কাছ থেকে জেনেছি, সেখানে মিয়ানমারের সেনাবাহিনী আর (বিদ্রোহী) আরাকান বাহিনীর মধ্যে ফাইট হচ্ছে। আজ উত্তরপাড়ার কাছাকাছি মর্টার শেল এসে পড়েছে। তবে শেলগুলো বিস্ফোরিত হয়নি বলে তিনি জানান।
    বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবির একটি দল ঘটনাস্থলে রওনা হয়। তারা মর্টার-শেলগুলো নিষ্ক্রিয় করার ব্যবস্থা করবে।
    রোববার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই বিষয়ে সচিব মাসুদ বিন মোমেন সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘এ ধরনের ক্ষেত্রে সাধারণত ওদের কাছে আমরা প্রতিবাদ করি। কিছুদিন আগেও এরকম কয়েকটি খবর আমরা পেয়েছিলাম। আমরা আবার ওদেরকে কড়া প্রতিবাদ করবো যে, বাংলাদেশের অভ্যন্তরে যাতে এ ধরনের কোনো কিছু না হয়।’- বিবিসি

    শীর্ষসংবাদ/নয়ন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০