xVictory month বিজয়ের মাস
ঢাকাSunday , 28 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন
biggapon বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

ভারত-পাকিস্তানের মহাকাব্যিক দ্বৈরথে ব্যাটিংয়ে পাকিস্তান

Link Copied!

ভারত-পাকিস্তানের মহাকাব্যিক দ্বৈরথে নিজেদের প্রমাণে শুরুতে ব্যাটিংয়ে পাকিস্তান। দক্ষিণ এশিয়ার দু’প্রতিবেশী দেশ ভারত-পাকিস্তান। ক্রিকেট মাঠে যখন দু’দেশ মুখোমুখি হয় তখন মাঠের বাইরে-এর আলোচনা চলে ব্যাপক।

রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে এশিয়া কাপের ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। এর আগে ৭টা ৩০ মিনিটে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত।

পাকিস্তান একাদশ : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান (সহ অধিনায়ক), হারিস রউফ, নাসিম শাহ ও শাহনেওয়াজ ধানি।

ভারত একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, আবেশ খান ও অর্শদীপ সিং।

বিশ্বকাপ এবং এশিয়ার আসরগুলোতে বরাবরই ভারতের সামনে অসহায় পাকিস্তান। তবে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে সব হিসাব-নিকাশ বদলে দেয় বাবর আজমের দল। ১০ উইকেটের বিশাল জয়ে ভারতকে মাটিতে নামান শাহীন আফ্রিদিরা। বিশ্বকাপে হারের সেই ক্ষত এখনো শুকায়নি, সরাসরি না বললেও এশিয়া কাপে পাকিস্তানের ওপর প্রতিশোধ নিতে যে মুখিয়ে আছে ভারত, তা বলাই বাহুল্য।

এশিয়া কাপের আগে বেশিরভাগ মানদণ্ডেই অবশ্য পাকিস্তানের চেয়ে এগিয়ে ভারত। ঐতিহাসিকভাবে টি-টোয়েন্টিতে ভারতের চেয়ে যোজন যোজন পিছিয়ে পাকিস্তান। ক্রিকেটের ক্ষুদ্রতম এই ফরম্যাটে দুই দল এখন পর্যন্ত ৯ বার মুখোমুখি হয়েছে, যার মধ্যে মাত্র দু’বার জয়ের দেখা পেয়েছে পাকিস্তান, ছয়বারই ম্যাচ শেষে হাসি ছিল ভারতীয়দের মুখে। অপর ম্যাচটি টাই।

বর্তমান টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়েও ভারতের চেয়ে পিছিয়ে আছে পাকিস্তান। ভারত যেখানে টেবিলের শীর্ষে, পাকিস্তান অবস্থান করছে তৃতীয় স্থানে। এশিয়া কাপেও ইতিহাস কথা বলছে ভারতের পক্ষে। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই আসরে দুই দল মুখোমুখি হয়েছে ১৪ বার, যার মধ্যে ৮ বার ভারত এবং ৫ বার পাকিস্তান শেষ হাসি হেসেছে, অন্য ম্যাচটি পরিত্যক্ত হয়।

এ ছাড়াও থাকছে দর্শকদের উত্তেজনা ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতার দুবাই স্টেডিয়ামের একটি আসনো শূন্য থাকছে না। ভারত-পাকিস্তান ম্যাচের সব টিকেট বিক্রি হয়েছে কয়েক ঘণ্টায়। চাহিদা বিবেচনায় এনে স্ট্যান্ডিং টিকিটও ছেড়েছিল আয়োজকরা। আর দেশটির গণমাধ্যম খালিজ টাইমসের দাবি, এবারের ম্যাচটি টেলিভিশনে উপভোগ করবে ১০০ কোটির বেশি মানুষ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রতিশোধ নিতে পারবে ভারত নাকি বৈরি প্রতিবেশীদের ওপর দাপট বজায় রাখবে পাকিস্তান, তা জানতে অপেক্ষা করতে হবে ম্যাচের ফলাফল পর্যন্ত।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০