ঢাকাSaturday , 27 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার

হিলিতে কমেছে ভারতীয় পেঁঁয়াজের দাম

Link Copied!

 

দিনাজপুরের হিলিতে কমেছে ভারতীয় পেঁয়াজের দাম। দুই সপ্তাহের ব্যবধানে ভারতীয় পেয়াজের দাম কমেছে কেজি প্রতি ৮ থেকে ১০ টাকা। সরবরাহ বাড়ায় দাম কমেছে বলছেন ব্যবসায়ীরা। এদিকে পণ্যটির দাম কমায় স্বস্তি ফিরেছে নিম্ন আয়ের মানুষদের মাঝে।

আজ শনিবার (২৭ আগষ্ট) সকালে বাজারে সরেজমিনে গিয়ে দেখা যায়, খুচরা ও পাইকারি দোকান গুলোতে সাজানো রয়েছে ভারতীয় পেঁয়াজ। সরবরাহ ঠিক থাকলেও রয়েছে ক্রেতার সংকট। ক্রেতার সংকটে দোকানগুলো যেন ঝিমিয়ে পড়েছে। দুই সপ্তাহের ব্যবধানে ভারতীয় পেঁয়াজের দাম কমেছে কেজিপ্রতি ৮ থেকে ১০ টাকা। দুই সপ্তাহ আগে যে পেঁয়াজ বিক্রি হয়েছিল ৩০ থেকে ৩২ টাকায় সেই পেঁয়াজ আজকে বিক্রি হচ্ছে ২০ থেকে ২২ টাকায়।

কয়েকজন পেঁয়াজ বিক্রেতা বলেন, বর্তমান বাজারের অবস্থা খুবই খারাপ। আমাদের তেমন বেচাকেনা নেই। আমরা পেঁয়াজ নিয়ে বসে আছি। কিন্তু ক্রেতার তেমন কোনো সমাগম নেই। ক্রেতা সংকট। দুই সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৮ থেকে ১০ টাকা। আগে যে পেঁয়াজ বিক্রি করেছি ৩০থেকে ৩২ টাকায়। সেই পেঁয়াজ আজকে বিক্রি করছি ২০থেকে ২২ টাকায়। ভারত থেকে পেঁয়াজ আমদানি বেশি হওয়ায় ফলে পণ্যটির দাম কমছে।

বাজারে পেঁয়াজ কিনতে আসা কয়েকজন ক্রেতা জানান, আমরা নিম্ন আয়ের মানুষ। প্রতিদিন যে ভাবে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ছে তাতে আমাদের চলা মুশকিল। তবে আজকে দেখছি ভারতীয় পেঁয়াজের দাম আগের থেকে অনেকটাই কমছে। এতে খুব ভালো লাগছে। এভাবে যদি প্রত্যেকটা জিনিসের দাম কমতো তাহলে আমাদের জন্য ভালো হতো। দুই সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ৮ থেকে ১০ টাকা।

শীর্ষসংবাদ/নয়ন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০