biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজXDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশনbiggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাWednesday , 9 August 2023
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • গাইবান্ধায় ভুমিহীন ও গৃহহীনদের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর

    Link Copied!

    মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গাইবান্ধা সদর উপজেলার ভুমিহীন ও গৃহহীন ১৪৫টি পরিবারের মধ্যে বুধবার (৯ আগস্ট) সকালে জমি, ঘরের কবুলিয়ত, নামজারীর কাগজসহ জমি ও গৃহ হস্তান্তর করা হয়। একই সাথে গাইবান্ধার ৫টি উপজেলায় মোট ৯৮০ জন ভূমিহীন, গৃহহীন মানুষকে জমি ও গৃহ হস্তান্তর এবং গোবিন্দগঞ্জ ও সাদুল্যাপুর উপজেলার ৭৮টি ঘর জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে একক গৃহ নির্মাণের মাধ্যমে তা হস্তান্তর করা হয়। জমিসহ প্রতিটি ঘরের মালিকানা স্বামী স্ত্রীর ৫০ ভাগ করে একজন উপকারভোগী পূর্ণ ঘরের মালিকানা লাভ করবেন।

    এ উপলক্ষে গাইবান্ধা সদর উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপকারভোগীদের মাঝে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে গণভবন থেকে সরাসরি সম্প্রচার প্রজেক্টরের মাধ্যমে বক্তব্য রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কর্মসূচীর উদ্বোধন করেন।

    আরও পড়ুন-   ডেঙ্গুতে মৃত্যু ছাড়ালো ৩৫০; আজ মৃত্যু ১২

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘প্রতিটি মানুষ যেন সুন্দরভাবে বেঁচে থাকে, প্রতিটি মানুষকে যেন সুন্দর সমাজ গড়ে তুলে দিতে পারি, সেজন্য সমাজের প্রতিটি স্তরের মানুষ যারা ভূমিহীন ও গৃহহীন থাকবে তাদেরকে জমিসহ সেমিপাকা ঘর বিতরণ করা হবে। সেই সাথে তিনি আরও বলেন, বিদ্যুৎ ও পানি সাশ্রয় করতে হবে।’

    গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী অফিসার শরিফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) মোঃ শরীফুল ইসলাম।

    অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ রেজাউল হক, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ জাকিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আলী আকবর মিয়া, উপজেলা একাডেমিক সুপারভাইজার আলমগীর হোসেন, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহ নাসির উদ্দিন, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহ নাসির উদ্দিন, বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস কর্মকর্তা, সাংবাদিক সহ উপকারভোগীরা।

    অপরদিকে, পলাশবাড়ী উপজেলায় ১৮০টি পরিবারকে জমি ও ঘরের কবুলিয়ত, নামজারীর কাগজ সহ জমি ও গৃহ হস্তান্তর করা হয়। সেইসাথে এ উপজেলায় মোট ৫৫০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তরসহ পলাশবাড়ী উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়।

    আরও পড়ুন-   মানহানির ক্ষেত্রে সাংবাদিকদের সর্বোচ্চ ২৫ লাখ টাকা জরিমানা

    এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে আজ সকাল ১০টায় উপজেলা পরিষদ টাউন হলে উপকারভোগীদের মাঝে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে গণভবন থেকে সরাসরি অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

    উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল হাসান রিহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সরকার রংপুর বিভাগের পরিচালক মোঃ ফজলুল কবীর।

    অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার মোঃ কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ জাহিদ হাসান সিদ্দিকী, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব, সহকারি কমিশনার (ভূমি) এস.এম ফয়েজ উদ্দিন, সিনিয়র সহকারি পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার সাহা, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান এএসএম রফিকুল ইসলাম মন্ডল রিপন, থানা অফিসার ইনচার্জ আরজু মোঃ সাজ্জাদ হোসেন।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ

    জে এম আলী নয়ন

    সর্বমোট নিউজ: 4964

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ 
  • আমাদেরকে ফলো করুন…