biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাMonday , 31 July 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি

হাওরে ঘোরার নামে গোপন বৈঠক, বুয়েটের ২৬ শিক্ষার্থীসহ গ্রেফতার ৩৪

Link Copied!

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘোরার নামে গোপন বৈঠকে নাশকতার পরিকল্পনার অভিযোগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সেই ২৬ শিক্ষার্থীসহ মোট ৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) বিকেলে সন্ত্রাসী কার্যকলাপ ঘটানো, জনসাধারণের জানমালের ক্ষতিসাধনের উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগে তাদের গ্রেফতার দেখানো হয়।

গ্রেপ্তার শিক্ষার্থীদের ২৪ জনই বুয়েটের। অন্যরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন বুয়েটের শিক্ষার্থী আফিফ আনোয়ার, বখতিয়ার নাফিস, মোঃ সাইখ, ইসমাইল ইবনে আজাদ, সাব্বির আহম্মেদ, তাজিমুর রাফি, মোঃ সাদ আদনান, মোঃ শামীম আল রাজি, মোঃ আবদুলাহ আল মুকিত, মোঃ জায়িম সরকার, হাইছাম বিন মাহবুব, মাহমুদুর হাসান, খালিদ আম্মার, মোঃ ফাহাদুল ইসলাম, তানভির আরাফাত, এ টি এম আবরার মুহতাদী, মোঃ ফয়সাল হাবিব, আনোয়ারুল্লাহ সিদ্দিকী, আলী আম্মার মৌয়াজ, মোঃ রাশেদ রায়হান, সাকিব শাহরিয়ার, ফায়েজ উস সোয়াইব, আবদুর রাফি ও মাঈন উদ্দিন।

আরও পড়ুন-   নীলফামারীর কিশোরগঞ্জ ইউপি সচিবের বিদায় ও বরণ অনুষ্ঠান

অন্যরা হলেন আবদুল বারি, মোঃ বাকি বিল্লাহ, মাহাদি হাসান, টি এম তানভির হোসেন, আশ্রাফ আলী, মোঃ মাহমুদ হাসান, মোঃ এহসানুল হকন, রাইয়ান আহম্মেদ, তানিমুল ইসলাম ও মোঃ আবদুল্লাহ মিয়া।

তাহিরপুর থানা পুলিশ জানায়, তাহিরপুর উপজেলা বাজারের নৌকাঘাট থেকে রবিবার (৩০ জুলাই) সকাল ৭টায় একটি নৌকায় করে বুয়েটের ২৬ শিক্ষার্থী ও তাদের সঙ্গে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আরও আট শিক্ষার্থীসহ ৩৪ জনের একটি টিম টাঙ্গুয়ার হাওরে ঘুরতে যায়। সেখানে জনসাধারণের জানমালের ক্ষতিসাধনের উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার একটি বৈঠক চলে।

আরও পড়ুন-   নাটোরে আত্মহত্যা প্ররোচনার মামলায় পাঁচজনের কারাদণ্ড

পরে পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে রবিবার (৩০ জুলাই) দুপুরে তাহিরপুরের নতুনবাজারের সামনে নৌকাটি আসলে তাদের আটক করে থানায় নিয়ে যায়। এরপর দীর্ঘ ২৪ ঘণ্টার জিজ্ঞাসাবাদ শেষে আজ সোমবার (৩১ জুলাই) বিকেলে সন্ত্রাসবিরোধী আইনে তাহিরপুর থানার উপপরিদর্শক (এসআই) রাশেদুল কবীর বাদী হয়ে মামলা করেন।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবু সাইদ তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন সংবাদের মাধ্যমে আমরা জানতে পারি টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসার নাম করে বুয়েটসহ অন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৪ শিক্ষার্থী জনসাধারণের জানমালের ক্ষতিসাধনের উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের বৈঠক করছে। পরে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করি। দীর্ঘ ২৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করার পর তাদের গ্রেফতার দেখানো হয়। তদন্তের স্বার্থে এর বেশি এখন বলা যাচ্ছে না।

শীর্ষসংবাদ/নয়ন

biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ

Share this...

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…