ঢাকাThursday , 25 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক নির্যাতন দিবস পালিত

Link Copied!

মানববন্ধন, শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘ছাত্র-শিক্ষক নির্যাতন’ দিবস পালিত হয়েছে। নানা কর্মসূচির মধ্য দিয়ে  দিবসটি পালন করেন শিক্ষক-শিক্ষার্থীরা।

গতকাল বুধবার (২৪ আগষ্ট) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ আসনের সাংসদ আয়েন উদ্দিন। অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপার্চায গোলাম সাব্বির সাত্তার, উপ-উপার্চায সুলতান উল ইসলাম, সহ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস, অধ্যাপক মলয় কুমার ভৌমিক সহ শিক্ষকরা। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মু এন্তাজুল হক আলোচনা সভা সঞ্চালনা করেন।

উল্লেখ্য, ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে  ঢাকা বিশ্ববিদ্যালয়ে সেনা নির্যাতনের ঘটনার জের ধরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের ওপর নির্যাতন চালায়। সে সময় গ্রেফতার করা হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষক ও ৫ ছাত্রকে। ওই ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় প্রতিবছর ২৪ আগস্ট  ছাত্র-শিক্ষক নির্যাতন দিবস পালন করে আসছে।

শীর্ষসংবাদ/নয়ন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০