ঢাকাWednesday , 24 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার

পাসপোর্ট অফিসে অভিযানে কাগজের ভাজে ভাজে মিলল টাকা

Link Copied!

আজ বুধবার দুপুর দেড়টার থেকে বিকাল ৪টা পর্যন্ত কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুদকের এক অভিযানে বিপুল পরিমাণ অতিরিক্ত অর্থসহ তিন দালালকে আটক করা হয়েছে। দুদকের উপপরিচালক মোঃ জাকারিয়ার নেতৃত্বে ৮ সদস্যের একটি দল এ অভিযান চালায়। এসময় নানা অনিয়ম দুর্নীতির প্রমাণ পায় দুদক সদস্যরা। দালালদের পকেটে এবং কার্যালয়ের বিভিন্ন ডেস্কে কাগজের ভাজে ভাজে পাওয়া যায় টাকা। আদায়কৃত অতিরিক্ত অর্থ এবং পাসপোর্টসহ ৩ জনকে আটক করেছে দুদক। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট দবির উদ্দিন বলেন, আটক তিনজনের দুই জনকে ৩ মাস এবং একজনের ১ মাস কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া এই তিনজনকেই আরও ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

অভিযানে সন্তোষ প্রকাশ করেছেন পাসপোর্ট প্রত্যাশীরা। নাম প্রকাশ না করার শর্তে একজন বলেন, পাসপোর্ট করতে এসে অতিরিক্ত অর্থ না দিলে দিনের পর দিন ঘুরতে হয়। ইচ্ছা করে তথ্যে ভুল করে রাখা হয়। টাকা দিলে ঠিক করে দেয়া হয়। দালালের মাধ্যমে না আসলে পাসপোর্ট পাওয়া যায় না।

এ ব্যাপারে কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক জাহিদুল হক বলেন, কে দালাল তা বোঝা যায় না। বাইরের লোক এসে এসব করে থাকতে পারে। আমার কোন কর্মচারী এসবে জড়িত নেই। তিনি বলেন, বাইরের লোকদের কেন এসেছেন আমরা জিজ্ঞেস করলে বলে তথ্য নিতে এসেছি।

শীর্ষসংবাদ/নয়ন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০