ঢাকাTuesday , 23 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার

প্রতি শুক্রবার ডিএনসিসির যানবাহন বন্ধ

Link Copied!

বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক অবস্থার প্রেক্ষাপটে সরকারি ব্যয় সাধন এবং বিদ্যুৎ ও জ্বালানির সাশ্রয়ী ব্যবহার নিশ্চিত করতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সকল কর্মকর্তার জন্য বরাদ্দকৃত দাপ্তরিক কাজের জন্য নিয়োজিত সকল যানবাহন প্রতি শুক্রবার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের নির্দেশনা অনুসরণ করেই এমন সিদ্ধান্ত নিয়েছে ডিএনসিসি।
সোমবার (২২ আগস্ট) রাতে জানা গেছে, বিষয়টি কার্যকর করতে ডিএনসিসির পরিবহন শাখা থেকে একটি অফিস আদেশ জারি করা হয়েছে।
তবে ডিএনসিসির কর্মকর্তা মকবুল হোসাইন জানিয়েছেন, অত্যাবশ্যকীয় জরুরি সেবা সরবরাহ, বর্জ্য পরিবহন ও মশক নিধন কাজে নিয়োজিত যানবাহন এ আদেশের আওতামুক্ত থাকবে।
তিনি বলেন, গত ২৫ জুলাই ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের নির্দেশনায় ডিএনসিসি’র প্রধান কার্যালয়সহ সকল আঞ্চলিক কার্যালয়ে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য একটি অফিস আদেশ জারি করা হয়।
আদেশে উল্লেখ করা হয়, এসির তাপমাত্রা ২৫ ডিগ্রির নিচে দেওয়া যাবে না। কক্ষে অবস্থানরত অবস্থায় এক ঘণ্টা এসি চালু রেখে পরবর্তী এক ঘণ্টা বন্ধ রাখতে হবে (১ ঘন্টা এসি চালু রাখা ও ১ ঘন্টা এসি বন্ধ রাখা)। বৈদ্যুতিক বাতি অর্ধেক সংখ্যক জ্বালাতে হবে। অফিস কক্ষে উপস্থিত না থাকলে এসি বৈদ্যুতিক বাতি ও ফ্যানসহ অন্যান্য সুইচ বন্ধ রাখতে হবে।
তিনি আরও বলেন, ইতোমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন বিদ্যুতের ব্যবহার অনেকাংশে কমিয়ে এনেছে। প্রয়োজনীয় বাতি ছাড়া সব বন্ধ থাকছে। এসিও বন্ধ থাকছে। যেসব কক্ষের এসি একান্ত প্রয়োজনে চালাতে হচ্ছে সেগুলোর তাপমাত্রা ২৫ এর নিচে নামানো হচ্ছে না। এরই ধারাবাহিকতায় এবার ডিএনসিসির সব কর্মকর্তার অনুকূলে বরাদ্দকৃত ও দাপ্তরিক কাজে নিয়োজিত সব যানবাহন প্রতি শুক্রবার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।শীর্ষসংবাদ/নয়ন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০