ঢাকাMonday , 22 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন
biggapon বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • প্রশাসনের কর্মকর্তাদের মানুষের কল্যাণে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

    Link Copied!

    জাতীয় উন্নয়নের সুফল ভোগ করতে জনগণের কল্যাণে, মানুষের কল্যাণে নিবেদিত হয়ে কাজ করতে প্রশাসনের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘আপনাদেরকে জনগণের সেবক হতে হবে। মেহেনতি মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করতে হবে। মানুষের সেবা করাই সবচেয়ে বড় বিষয়। এটা আমাদের দেশ। দেশের সব জনগণের কল্যাণ নিশ্চিত করা আমাদের দায়িত্ব। সব সময় এটা আপনাদের মনে রাখতে হবে। আপনাদের সবাইকে সেই নির্দেশনা অনুযায়ী কাজ করতে হবে। ’

    সোমবার (২২ আগস্ট) সকালে সাভারে বাংলাদেশ পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন ট্রেনিং সেন্টারে (বিওএটিসি) বিসিএস কর্মকর্তাদের ৭৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

    তিনি বলেন- বৈষম্য থেকে জনগণকে মুক্তি দেয়াই তার লক্ষ্য। চতুর্থ শিল্প বিপ্লব সামনে, উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হবে বাংলাদেশকে। এজন্য তৈরি করতে হবে প্রশিক্ষিত জনবল। এজন্য ১০০টি শিল্পাঞ্চল গড়ে তোলা হয়েছে বলে জানান তিনি। তবে যত্রতত্র যেন শিল্প গড়ে না ওঠে সে বিষয়েও সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর।

    কৃষির পাশাপাশি শিল্পায়নে গুরুত্ব দিয়ে কৃষিভিত্তিক শিল্প গড়ে তোলার কথাও বলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে মানুষের যে কষ্ট তা লাঘব করতে কাজ করে যাচ্ছেন তিনি। যেটুকু সম্পদ ও শক্তি আছে তা দিয়ে জনগণের সেবা করে যাওয়ার মনোভাবের কথাও জানান শেখ হাসিনা।

    এবছর ৭০ জন পুরুষ ও ২৩ জন নারী কর্মকর্তা বিপিএটিসি থেকে প্রশিক্ষণ নিয়েছেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষ্য থেকে তাদের হাতে সনদ তুলে দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

    অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কেএম আলী আজম এবং বিপিএটিসির রেক্টর রামেন্দ্র নাথ বিশ্বাস বক্তব্য দেন।

    প্রশিক্ষাণার্থীদের পক্ষে আল মাহমুদ হাসান এবং ফারজানা ইয়াসমিন বক্তব্য দেন। ৭৩তম ফাউন্ডেশন ট্রেনিং কোর্সে একটি অডিও ভিজ্যুয়াল প্রদর্শন করা হয়।

    প্রধানমন্ত্রীর পক্ষে জনপ্রশাসন প্রতিমন্ত্রী অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।

    শীর্ষসংবাদ/নয়ন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০