ঢাকাSunday , 21 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার

গাইবান্ধা পৌরসভার হোল্ডিং নম্বর প্লেট টাঙ্গানোর উদ্বোধন করলেন পৌর মেয়র

Link Copied!

গাইবান্ধা পৌরসভার আওতাধীন ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়িতে হোল্ডিং নম্বর প্লেট টানানোর কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আজ রোববার (২১ আগস্ট) বিকেলে এই হোল্ডিং নম্বর প্লেট টানানো কার্যক্রমের শুভ উদ্বোধন করেন গাইবান্ধা পৌরসভার মেয়র মোঃ মতলুবর রহমান। পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সামাদ রোকনের বাড়িতে ৯৭৯ নম্বর হোল্ডিং প্লেট টানানোর মধ্যে দিয়ে এই কার্যক্রম শুরু করা হয়। এই কার্যক্রমের প্রথম পর্যায়ে পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ড এলাকাধীন ১৭৫টি বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে এই হোল্ডিং নম্বর প্লেট টানানো হবে।এছাড়া এক সপ্তাহের মধ্যে ধারাবাহিক ভাবে পৌরসভার আওতাধীন প্রত্যেকটি বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানে এই হোল্ডিং নম্বর নিশ্চিত করা হবে।

এসময় পৌরসভার মেয়র মতলুবর রহমান বলেন, হোল্ডিং নম্বর হচ্ছে একটি বাড়ি কিংবা ব্যবসা প্রতিষ্ঠানের পরিচিত নম্বর। একজন মানুষের নাম ছাড়া যেমন তাকে সনাক্ত করা যায়না, তেমনি হোল্ডিং নম্বর ছাড়া একটি বাড়ি বা ব্যবসা প্রতিষ্ঠানও প্রকৃত অর্থে সনাক্ত করা যায়না। হোল্ডিং নম্বর এখন পৌর কর, ট্যাক্স, খাজনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে ব্যবহার হচ্ছে। আমরা খুব দ্রুত পৌরসভার আওতায় প্রত্যেকটি বাসাবাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানে হোল্ডিং নম্বর নিশ্চিত করব।

এসময় তিনি আরো বলেন, পৌরবাসীর সুবিধার্থে এবারের হোল্ডিং নম্বরে আমরা পৌর সেবার জরুরী মোবাইল নম্বর, পুলিশ স্টেশন, বিদ্যুৎ অফিস, ফায়ার সার্ভিসের মোবাইল নম্বরসহ জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বর সংযোজন করা হয়েছে। যা পৌরবসাীর বিভিন্ন দূর্যোগ, সমস্যা ও সংকটে কাজে লাগবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০