ঢাকাSaturday , 20 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন

বাংলাদেশ-ভারত সীমান্তে গুলিতে বিএসএফ সদস্য নিহত

Link Copied!

ভারতের ত্রিপুরায় বাংলাদেশ-ভারত সীমান্ত এলাকায় বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে দেশটির সীমান্তরক্ষাকারী বাহিনী বিএসএফ-এর এক সদস্য নিহত হয়েছেন। নিহত বিএসএফ সদস্যের নাম গিরজেশ কুমার উদ্দে। তাকে টার্গেট করেই প্রথমে হামলা চালায় বিচ্ছিন্নতাবাদীরা। ৫৩ বছর বয়সী গিরগেশের বাড়ি ভারতের মধ্যপ্রদেশে। হিন্দুস্তান টাইমস

তার মৃত্যুর খবর নিশ্চিত করে এক কর্মকর্তা বলেন, বাহিনীর এক সদস্য সকালে টহলদারির সময় গুলিতে আহত হয়েছিলেন। এরপর তাকে আগরতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়। বিএসএফ বলছে, ‘ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট অফ ত্রিপুরা’ বা এনএলএফটি এই হামলার পেছনে যুক্ত রয়েছে বলে মনে করা হচ্ছে।

তবে গুলির ঘটনার পরেই বিএসএফ পালটা প্রতিরোধ গড়ে তোলে। তারপরই সেখান থেকে পালিয়ে যায় হামলাকারীরা। সিমনাপুরের কাছে খানতালাং বর্ডার আউটপোস্টের কাছে এই ঘটনা ঘটে।

এদিকে গত আগস্ট মাসে এনএলএফটির চারজন সদস্য আত্মসমর্পণ করেছিলেন। ১৯৮৯ সালের দিকে এই সংগঠনটি মাথাচাড়া দিতে শুরু করে। ক্রমে ডালপালা মেলতে শুরু করে তারা। তবে এই সংগঠনের কাজকর্ম নিয়ে সন্দেহ দানা বাঁধতে শুরু করলে প্রিভেনশন অফ টেররিজম অ্যাক্ট (পোটা) অনুসারে এটিকে নিষিদ্ধ ঘোষণা করে ভারত।

শীর্ষসংবাদ/নয়ন

Share this...

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০