ঢাকাSaturday , 20 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার

ধর্মঘট প্রত্যাহার, চা শ্রমিকদের মজুরি যত বাড়লো

Link Copied!

চা-শ্রমিকরা তাদের মজুরি বৃদ্ধির দাবিতে অনির্দিষ্টকালের জন্য যে ধর্মঘট ডেকেছিল তা তারা আজ প্রত্যাহার করে নিয়েছেন । তাদের ন্যূনতম নতুন মজুরি নির্ধারণ করা হয়েছে ১৪৫ টাকা, যা আগে ছিল ১২০ টাকা। শনিবার চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার থেকে সব শ্রমিক কাজে যোগ দেবে জানিয়ে নৃপেন পাল বলেন, প্রধানমন্ত্রীর আশ্বাসে আমরা ধর্মঘট প্রত্যাহার করছি। আমাদের মজুরি ২৫ টাকা বাড়িয়ে ১৪৫ টাকা করা হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী ভারত সফর থেকে এসে আমাদের সঙ্গে বসবেন বলে জানিয়েছেন। সেখানে আমাদের দাবি-দাওয়া তাকে জানানো হবে। তাই তার আশ্বাসে আমরা আপাতত ধর্মঘট প্রত্যাহার করছি।

এর আগে, বেলা ৩টায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় বিভাগীয় শ্রম দফতরের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে চা-শ্রমিকদের নতুন মজুরি নির্ধারণ করা হয়। চা শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে বৈঠকে বসে শ্রম অধিদফতর। বৈঠক শেষে নৃপেন পাল অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।

৩০০ টাকা মজুরির দাবিতে টানা কয়েকদিন ধরে আন্দোলন করে আসছিলেন চা শ্রমিকরা। এ সময় সরকার ও মালিকপক্ষের সঙ্গে একাধিকবার বৈঠক হলেও মজুরি নিয়ে সমাধান হয়নি। তখন অনির্দিষ্টকালের আন্দোলন চালিয়ে যাওয়ার  ঘোষণা দিয়েছিলেন শ্রমিকরা।

শীর্ষসংবাদ/নয়ন

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০