biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাFriday , 12 May 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • ২ সপ্তাহের জামিন পেলেন ইমরান খান

    Link Copied!

    দুই সপ্তাহের জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দল পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খান।

    শুক্রবার (১২ মে) ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) একটি ডিভিশন বেঞ্চ আল-কাদির ট্রাস্ট মামলায় এ জামিন মঞ্জুর করেছে।- আরওয়াই নিউজ

    Xrovertourism rovaar ad বিজ্ঞাপন

    সুপ্রিম কোর্ট ইমরানের গ্রেপ্তারকে ‘অবৈধ এবং বেআইনি’ বলে ঘোষণা করার একদিন পরে ইসলামাবাদ হাইকোর্ট এ আদেশ দিলো।

    আরও পড়ুন-   রোকাইয়াকে বাঁচাতে প্রয়োজন ৪ লাখ টাকা

    বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব ও বিচারপতি সামান ইমতিয়াজের নেতৃত্বাধীন দুই সদস্যের বিশেষ বেঞ্চ ইমরান খানের দুই সপ্তাহের জন্য জামিন মঞ্জুর করেন। সেই সঙ্গে আইএইচসি ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো্র (এনএবি) জন্য নোটিশ জারি এবং পরবর্তী শুনানিতে উত্তর জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

    এর আগে পিটিআই প্রধানকে কঠোর নিরাপত্তার মধ্যে আল-কাদির ট্রাস্ট মামলার শুনানির জন্য ইসলামাবাদ হাইকোর্টে হাজির করানো হয়।

    পাকিস্তানি সংবাদমাদ্যম ডন নিউজ জানিয়েছে, ইমরানের আইনজীবীরা জামিন আবেদনের সঙ্গে চারটি অতিরিক্ত আবেদনও দাখিল করেছেন। এতে ইসলামাবাদ হাইকোর্টকে ইমরানের বিরুদ্ধে সব মামলা একত্রিত করতে এবং তার বিরুদ্ধে নথিভুক্ত করা মামলার বিবরণ দেওয়ার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

    আরও পড়ুন-   প্রধানমন্ত্রীর সঙ্গে জয়শঙ্করের সাক্ষাৎ

    শুক্রবার নির্ধারিত সময়ের প্রায় দুই ঘন্টা পর ইমরান খানের জামিন আবেদনের শুনানি শুরু হয়। দুপুর ১টার দিকে জুমার নামাজের বিরতি দেওয়া হয়। দেড় ঘণ্টা পর পুনরায় জামিন আবেদন শুনানি শুরু করেন আদালত।

    XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন

    এদিকে হাইকোর্টে ইমরান খানের উপস্থিতির সময় রাজধানীতে অসামান্য নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছিল। আইএইচসির বাইরে পুলিশ এবং ফ্রন্টিয়ার কর্পসের (এফসি) সেনা মোতায়েন করা হয়। এ ছাড়াও শ্রীনগর হাইওয়েতে পুলিশ লাইনের কাছে কনটেইনার স্থাপন এবং ফৈজাবাদ সেতু, শ্রীনগর হাইওয়ে এবং পুলিশ লাইনের নিচে পুলিশ ও রেঞ্জার্স কর্মকর্তাদের একটি দল মোতায়েন করা হয়।

    অন্যদিকে পিটিআই বলেছে, ‘শান্তিপূর্ণ’ সমর্থকরা সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গে একাত্মতা প্রকাশ করতে ইসলামাবাদের জি-১৩-এর শ্রীনগর হাইওয়েতে জড়ো হবে। আদালতে উপস্থিতির পর ইমরান একটি বক্তৃতা দেবেন বলেও তারা জানিয়েছে।

    আরও পড়ুন-   অতি প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে মোখা

    বৃহস্পতিবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, কর্তৃপক্ষ ইমরানকে আবারও গ্রেপ্তার করবে। তিনি বেসরকারি টিভিকে বলেন, ‘যদি (ইমরান খান) হাইকোর্ট থেকে জামিন পান, আমরা জামিন বাতিলের জন্য অপেক্ষা করব এবং তাকে আবার গ্রেপ্তার করব।’

    রাজধানী ইসলামাবাদে এক শুনানিতে প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়াল বৃহস্পতিবার ইমরান খানকে বলেন, ‘আপনার গ্রেপ্তার অবৈধ ছিল, তাই পুরো প্রক্রিয়াটি পিছিয়ে নেওয়া দরকার।’

    প্রসঙ্গত, গত মঙ্গলবার একটি মামলায় হাজিরা দেওয়ার জন্য ইসলামাবাদ হাইকোর্টে যান। সেখান থেকে তাকে গ্রেপ্তার করে আধাসামরিক বাহিনী রেঞ্জার্স। এ ঘটনায় সারাদেশে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। পরে ইসলামাবাদ হাইকোর্ট ইমরানের এই গ্রেপ্তারকে বৈধ ঘোষণা করে এবং আট দিনের রিমান্ড মঞ্জুর করে। বৃহস্পতিবার ইমরানের এই গ্রেপ্তার আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করা হয়। সুপ্রিম কোর্ট ইমরানের গ্রেপ্তারের আদেশকে অবৈধ ও বেআইনি বলে ঘোষণা দেয়। একইসঙ্গে আদালত শুক্রবার ইসলামাবাদ হাইকোর্টে ইমরানের জামিন শুনানির আদেশ দেয়।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ

     

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…