biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাWednesday , 3 May 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • চিনির দামে রেকর্ড, বিক্রি হচ্ছে ১৪০ টাকায়

    Link Copied!

    নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে চিনির বাজার। আবারও দাম বেড়েছে চিনির, কোথাও মিলছে না প্যাকেটজাত চিনি। তিন দিনের ব্যবধানে আরও ৫ টাকা বেড়ে খোলা চিনি বিক্রি হচ্ছে ১৩৫ থেকে বেড়ে বাজারে এ নিত্য-পন্যটি বিক্রি হচ্ছে প্রতি কেজি ১৪০ টাকা দরে। যা আগের সব রেকর্ডকে ভেঙ্গে ফেলেছে। কোথাও আরও বেশি দামে বিক্রি হচ্ছে বলেও জানা গেছে। গত সপ্তাহে এর দাম ছিল ১২০ থেকে ১২৫ টাকার মধ্যে। এছাড়া, খুচরা বাজারে মিলছে না প্যাকেটজাত চিনি।

    বুধবার (৩ মে) রাজধানীর ব্যবসায়ীদের থেকে জানা গেছে, ঈদের পর থেকে কোনো চিনির সরবরাহ নেই। কোম্পানিগুলোর প্রতিনিধিরা অন্য পণ্যের অর্ডার নিলেও চিনির সরবরাহ নেই বলে সাফ জানিয়ে দিচ্ছে।

    আরও পড়ুন-    বাতিল নয়, সংস্কার হচ্ছে ডিজিটাল সিকিউরিটি আইন

    আমদানিকারকদের দাবি, আন্তর্জাতিক বাজারে চিনির রেকর্ড দাম বেড়েছে। এর প্রভাব পড়ছে অভ্যন্তরীণ বাজারে। এমন পরিস্থিতিতে বেশি দাম দিয়ে চিনি আমদানি করবেন কিনা, সেই বিষয়ে সরকারের মত চেয়েছেন তাঁরা। তারাও বাড়তি দামের কারণে আমদানি কমিয়ে দিয়েছেন।

    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ

    বাজারে দাম স্বাভাবিক রাখতে গত ২৬ ফেব্রুয়ারি জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চিনির আমদানি শুল্ক প্রত্যাহার ও নিয়ন্ত্রণমূলক শুল্ক ৫ শতাংশ কমিয়েছে। আগামী ৩০ মে পর্যন্ত এ সুবিধা পাবেন আমদানিকারকরা। শুল্কছাড়ের পর গত ৬ এপ্রিল ৩ টাকা কমিয়ে খোলা চিনির কেজি ১০৪ এবং প্যাকেটজাত চিনির কেজি ১০৯ টাকা নির্ধারণ করে দেয় বাণিজ্য মন্ত্রণালয়।

    আরও পড়ুন-   কিশোরগঞ্জে শ্রমিক দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত 

    তবে গতকাল মঙ্গলবার রাজধানীর মোহাম্মদপুর টাউন হল মার্কেট, সেগুনবাগিচা কাঁচাবাজার ও কারওয়ান বাজারে খোঁজ নিয়ে প্যাকেটজাত চিনি পাওয়া যায়নি। আর খোলা চিনি মিললেও ক্রেতাকে কেজিপ্রতি গুনতে হয়েছে ১৩৫ থেকে ১৪০ টাকা। কোথাও আরও বেশি দামে বিক্রি হচ্ছে বলে অভিযোগ করেছেন ক্রেতারা।

    এদিকে, সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) হিসাবে দেখা গেছে, এক মাসে চিনির দাম বেড়েছে ১৫ শতাংশ। আর এক বছরে বেড়েছে ৬২ শতাংশের বেশি।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…