biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাSaturday , 15 April 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • বিআরটিএ’র লাইসেন্সসহ ৭ দফা দাবীতে অটোরিকশা মালিক-শ্রমিকদের সমাবেশ

    Link Copied!

    বিআরটিএ কর্তৃক ব্যাটারি চালিত অটোরিকশা, থ্রি হুইলার ও সমজাতীয় মোটরযানের লাইসেন্সসহ ৭ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে মহা সমাবেশ করেছে অটোরিকশা ব্যবসায়ী ও মালিক-শ্রমিকরা। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ‘রিকশা, ব্যটারি রিকশা- ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ’র ব্যানারে এ কর্মসূচি পালন করেন তারা। এসময় লক্ষ্মীপুর, বরিশাল ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলা থেকে আগত হাজার হাজার অটোরিকশা মালিক-শ্রমিক সমাবেশে উপস্থিত ছিলো। পরে ৭দফা দাবীতে বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে মন্ত্রী বরাবর স্মারকলিপি দেন তারা।

    সমাবেশে বক্তব্য রাখেন, ‘রিকশা, ব্যটারি রিকশা- ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ’ কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক খালেকুজ্জামান লিপুন, সদস্য সচিব প্রকৌশলী ইমরান হাবিব রুমন, বাংলাদেশ সমাজতান্ত্রীক দলের (বাসদ) বরিশাল জেলা কমিটির সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, লক্ষ্মীপুর জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট মিলন মন্ডল, কেন্দ্রীয় নেত্রী রোকসানা আয়েশা, শরিফুল ইসলাম দিদার, কিবরিয়া সেন, দিনাজপুরের সভাপতি কিবরিয়া হোসেন, সিলেট কমিটির সভাপতি আবু জাফর চট্টগ্রামের মনির হোসেন, কুষ্টিয়ার আশ্রাফ হোসেনসহ কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতারা। এসময় উপস্থিত ছিলেন ইজিবাইক সংগ্রাম পরিষদের উপদেষ্টা ব্যবসায়ী হোসাইনুল হক মুরাদ, সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মফিজ উল্যাহ মাষ্টার ও সাংগঠনিক সম্পাদক সাইফুল্লাহ খালেদসহ দেশের জেলা ও উপজেলা পর্যায়ের অটোরিকশা ব্যবসায়ী, গাড়ি মালিক-শ্রমিকরা।

    বক্তারা জানান, সারাদেশে ৫০ লক্ষ মানুষের আত্মকর্মসংস্থান এবং আড়াই কোটি মানুষের জীবন-জীবিকা জড়িত এ ব্যটারি চালিত অটোরিকশা ও ইজিবাইকের সাথে। যা দেশের বেকরত্ব রোধে ভূমিকার রাখছে। একটি কুচক্রীমহল এটিকে বন্ধ করতে চক্রান্ত করছে।, কিন্তু সুপ্রিম কোর্ট থেকে এটিকে বৈধতা দিতে বলা হয়েছে। কিন্তু এখনো কার্যকর কোন প্রদক্ষেপ নেয় নি বিআরটিএ কর্তৃপক্ষ।
    তারা আরো জানান, অযৌক্তিক সিদান্তে ইজিবাইক বন্ধ হলে, নিম্ন আয়ের মানুষের বেকারত্ব বেড়ে যাবে। এতে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়াবে নিম্ন আয়ের এসব মানুষ। তাই শ্রমজীবী এসব মানুষের আত্মকর্মসংস্থান নিশ্চিত করতে সুপ্রিম কোর্টের আদেশ অনুযায়ী দ্রুত বিআরটিএ কর্তৃক নিবন্ধনের আওতা ভুক্ত করা হোক। নীতিমালা চূড়ান্ত ও কার্যকর ব্যবস্থা গ্রহণ করে ইজিবাইক, রিকশাসহ ব্যটারি চালিত যানবাহনের দ্রুত নিবন্ধন, রুট পারমিট ও লাইসেন্স প্রদান এবং মহাসড়ক ব্যতিত বিভিন্ন সড়কে চলাচলে হয়রানি বন্ধসহ ৭ দফা দাবী জানান বক্তারা। দাবী বাস্তবায়ন না হলে আরো কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন ইজিবাইক সংগ্রাম পরিষদের নেতারা।
    এর আগে সকালে একই দাবীতে বিক্ষোভ মিছিল বের করে ব্যাটারি চালিত অটোরিকশা, ইজিবাইক সংগ্রাম পরিষদ। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়, কেন্দ্রীয় শহীদ মিনার ও হাই কোর্ট এলাকা সহ রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ শেষে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশে মিলিত হয়।

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…