biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাMonday , 13 March 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • গম চাষে আগ্রহ বেড়েছে বিরামপুরের চাষীদের

    Link Copied!

    দিনাজপুরের বিরামপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের প্রণোদনা সহায়তার সার-বীজ ও সার্বিক পরামর্শে কৃষকরা এবার লক্ষ্যমাত্রার অধিক জমিতে গমের চাষ করেছেন। গমের বাড়ন্ত খেত দেখে চাষী আশান্বিত হয়ে ওঠেছেন এবং তারা ভালো ফলনের প্রত্যাশা করছেন।

    উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ জাহিদুল ইসলাম ইলিয়াস জানান, গমের আবাদ ও ফলন বৃদ্ধির লক্ষ্যে এবার বিরামপুর উপজেলার ৪০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে কৃষি প্রণোদনার আওতায় বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। এছাড়া গমের আবাদ লাভজনক হওয়ায় অন্যান্য চাষীরা নিজ উদ্যোগেও অনেক জমিতে গমের আবাদ করেছেন।

    আরও পড়ুন-    রোকাইয়াকে বাঁচাতে প্রয়োজন ৪ লাখ টাকা

    উপজেলার খয়েরপাড়া গ্রামের কৃষক জাহাঙ্গীর আলম জানান, বাজারে গমের অধিক দামের কারণে গম চাষ অন্য ফসলের তুলনায় লাভজনক। তিনি নিজে দেড় বিঘা জমিতে গমের চাষ করেছেন।

    উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফিরোজ আহমেদ জানান, এবার উপজেলায় ইউনিয়নে ১২৭ হেক্টর জমিতে গম আবাদের লক্ষ্যমাত্রা ধরা হলেও কৃষকরা ১৩০ হেক্টর জমিতে গমের আবাদ করেছেন। কৃষি বিভাগের মাঠ পর্যায়ে কর্মকর্তাগণ কৃষকদের নিবিড় পরামর্শ দিয়ে যাচ্ছেন। অনুকূল আবহাওয়া থাকলে এবার উপজেলায় গমের ভালো ফলন হতে পারে।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০