biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাFriday , 10 February 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • কুমিল্লা বোর্ডের শীর্ষে প্রিন্সিপাল কাজী ফারুকী কলেজ

    Link Copied!

    কুমিল্লা শিক্ষা বোর্ডে এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হারে শীর্ষে রয়েছে লক্ষ্মীপুরের রায়পুরে প্রিন্সিপাল কাজি ফারুকী স্কুল এন্ড কলেজ। প্রতিষ্ঠানটি শতভাগও পাস করেছে। ৩৯০ জন পরীক্ষা দিয়ে ২২১ জন জিপিএ-৫ সহ শতভাগই পাশ করেছেন। তাদের মধ্যে A মাইনাস ১১ এবং A পেয়েছে ১৫৮ জন শিক্ষার্থী। উপজেলায় ৫টি কলেজে ২৬৮ ও ৫টি মাদরাসা থেকে ৫০ জনসহ সর্বমোট জিপিএ-৫ পেয়েছে ৩১৮ জন শিক্ষার্থী।

    সরকারি কলেজ থেকে ৩০৪ জন পরীক্ষা দিয়ে ৬ জন জিপিএ-৫ সহ ২৫১ পাশ করে। রুস্তম আলী ডিগ্রী কলেজ থেকে ১৫২ জনের মধ্যে ৪ জন জিপিএ-৫ সহ ১৩৭ জন পাশ করে। মহিলা কলেজ থেকে ৮৯ জনের মধ্যে ৪ জন জিপিএ-৫ সহ ৮৫ জন পাশ করে। হায়দরগন্জ মডেল কলেজ থেকে ১৫৮ জনের মধ্যে ৩৩ জন জিপিএ-৫ সহ ১৪৪ জন পাশ করেছে। মোট শতকরা ৯২.১৩ জনপাশ করে।

    রায়পুর কামিল মাদরাসা থেকে ১৭৩ জন পরীক্ষা দিয়ে ১৭ জন জিপিএ-৫ ও ১৭০ জন পাশ করে। হায়দরগন্জ টিআরএম ফাজিল মাদরাসা থেকে ৭৯ জনের মধ্যে ১৮ জন জিপিএ-৫ সহ ৭৮ জন পাশ করে। লামছড়ি কারামতিয়া ফাজিল মাদরাসা থেকে ৩২জনের মধ্যে ৩ জন জিপিএ-৫ সহ ৩২ জনই পাশ করেছে। এম রহমান আলিম মারাসা থেকে ২৪ জনের মধ্যে ৫ জন জিপিএ-৫ সহ ৫ জন পাশ করেছে। হামছাদি কাজিরদিঘিরপাড় আলিম মাদরাসা থেকে ৪১ জন পরীক্ষা দিয়ে ৭ জন জিপিএ-৫সহ ৪০ জন পাশ করেছে। সর্ব মোট শতকরা ৯৮.৯১% জন পাশ করেছে।

    রায়পুর মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম সাইফুল হক  বলেন, উপজেলায় ৫টি কলেজ ও ৫টি সিনিয়র মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থী-অভিভাবকের সবার সম্মিলিত চেষ্টায় ভালো ফল সম্ভব হয়েছে। করোনার পরবর্তীতে শিক্ষার্থীরা পড়াশোনায় যে ফাঁকি দেননি, তার প্রমাণ এই ফল।

    রায়পুর প্রিন্সিপাল কাজি ফারুকী স্কুল এড কলেজের অধ্যক্ষ নুরুল আমিন বলেন, প্রতিবারই ভালো ফল করে আসছে প্রতিষ্ঠানটি। এবারও সে ধারাবাহিকতা বজায় রেখেছে। এবার মূলত তিনটি কারণে এমন ভালো ফল সম্ভব হয়েছে। বোর্ডের মেধাবী শিক্ষার্থীরা এ কলেজে ভর্তি হয়। ফলে শিক্ষার্থীরা বিভাগভিত্তিক বিষয়গুলোয় ভালোভাবে মনোযোগ দিয়েছেন। শিক্ষকদের সঠিক পরিচর্যা ও শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমের কারনেই কুমিল্লা বোর্ডের সেরা হয়েছে।

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…