biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাSaturday , 4 February 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • রাজনৈ‌তিক দাবি আদায়ে বিএনপির নতুন কর্মসূচি

    জে এম আলী নয়ন
    February 4, 2023 11:53 pm
    Link Copied!

    সরকারের পদত্যাগ, সংসদ বাতিল এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলটি আগামী ১১ ফেব্রুয়ারী সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করবে।

    শনিবার (৪ ফেব্রুয়ারী) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা বিভাগীয় সমাবেশে এই কর্মসূচির ঘোষণা করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা এবার কর্মসূচি শুরু করবো ইউনিয়ন পর্যায় থেকে। এরপর উপজেলা, জেলা ও মহানগর পর্যায়ে এই কর্মসূচি পালিত হবে। এরপর আমরা তাদের (সরকার) ক্ষমতা থেকে নামিয়ে জনগণের সরকার গঠন করব।

    আরও পড়ুন-    নির্বাচনঃ হেরে গেলেন হিরো আলম

    ক্ষমতাসীন দলের উসকানিমূলক পাল্টা কর্মসূচির প্রতিবাদ, বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপণ্যের দাম কমানো, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে এই সমাবেশ করে বিএনপি এবং তাদের সমমনা দল ও জোট। একই দিনে সারাদেশে বিভাগীয় পর্যায়ে সমাবেশ করে বিএনপি।

    সাংগঠনিক শক্তি জানান দিতে এবং নেতাকর্মীদের উজ্জীবিত করার জন্য গত ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারী পর্যন্ত ঢাকা উত্তর দক্ষিণের উদ্যোগে মোট চার দিনের পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি।

    বিএনপি মহাসচিব জানান, ঢাকায় যে কয়টি পদযাত্রার কর্মসূচি পালিত হয়েছে তাতে ব্যাপক সাড়া পড়েছে। এজন্য এবার এই কর্মসূচি তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছেন। তিনি দলীয় নেতাকর্মীসহ সবাইকে কর্মসূচি সফল করার আহ্বান জানান।

    আরও পড়ুন-    লক্ষ্মীপুরে সেই শিক্ষার্থীদের খোঁজ নেয়নি আয়োজক কমিটি

    ফখরুল তার বক্তব্যে সরকারের নানা দুর্নীতির কথা তুলে ধরেন। সরকারের লোকজন টাকা পাচারের মাধ্যমে বিদেশে সেকেন্ড হোম করছে এমন অভিযোগ ক‌রেন।

    তিনি বলেন, সরকার পাতাল রেলের প্রজেক্টে ৫২ হাজার কোটি টাকা খরচ করবে, অপরদিকে গরিব মানুষের ভাতার টাকা লুট করছে। সরকার হামলা মামলা করে আমাদের আন্দোলন দমাতে পারেনি, আর পারবেও না।

    বিএনপি মহাসচিব গত বুধবার অনুষ্ঠিত ছয়টি আসনের উপনির্বাচন প্রসঙ্গেও কথা বলেন। আওয়ামী লীগ এখন হিরো আলমের কাছেও অসহায়। সেজন্য উপনির্বাচনে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করেছে।

    ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল আলম মজনু এবং আমিনুল হকের পরিচালনায় বিএনপি নেতাদের মধ্যে আরও বক্তব্য দেন ডা. এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, আমান উল্লাহ আমান, শামসুর রহমান শিমুল বিশ্বাস, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল খবির খোকন, ড. আসাদুজ্জামান রিপন, আবদুস সালাম আজাদ, মীর সরফত আলী সপু প্রমুখ।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…