ঢাকাSaturday , 13 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

পাঁচ সাংবাদিকের ওপর হামলা: লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির নিন্দা

Link Copied!

লালমনিরহাট জেলার বিভিন্ন উপজেলার পাঁচ সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছে লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির (এলআরইউ) সভাপতি ইউনুস আলী ও সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বাবুলসহ বেশ কয়েকজন সদস্য।

শুক্রবার (১২ আগস্ট) আহত সাংবাদিকদের মধ্যে চারজনকে লালমনিরহাট সদর হাসপাতালে নেয়া হয়েছে।

এলাকাবাসী ও প্রত্যেক্ষদর্শী সূত্র জানায়, লালমনিরহাট সদরের পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজার রহমান মণ্ডলের ছোট ছেলে ওয়ার্ড যুবলীগের সভাপতি সুলতান মণ্ডল (৩৮) প্রতিবেশী এক গৃহবধূর সঙ্গে প্রেমের সম্পর্ক তৈরি হয়। এ নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। কয়েকদিন আগে সেই গৃহবধূকে নিয়ে পালিয়ে যান সুলতান মণ্ডল। এ ঘটনায় গৃহবধূর পরিবার থানায় অভিযোগ দায়ের করেছে।

এ ঘটনার তথ্য সংগ্রহ করতে গিয়ে শুক্রবার বিকেলে ঘটনাস্থলে উপস্থিত হন চারজন সাংবাদিক। সংবাদ সংগ্রহ শেষে সুলতান মণ্ডল বাড়ির পাশে সাংবাদিকদের আটক করেন আজিজার মণ্ডল ও তার বড় ছেলে সাহেদ মণ্ডল। এ সময় সাহেদ সাংবাদিকদের হাতে থাকা ক্যামেরা কেড়ে নিয়ে ভাঙচুর করেন। পরে লাঠিসোটা দিয়ে সাংবাদিকদের মারধর শুরু করেন। এমন ঘটনায় স্থানীয়রা আহত সাংবাদিকদের উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে নেয়ার ব্যবস্থা করেন।

আহত ৬ সাংবাদিক হলেন- যমুনা টিভির লালমনিরহাট প্রতিনিধি আনিছুর রহমান লাডলা ও তার ক্যামেরাপারসন আহসান হাবিব, প্রথম আলোর লালমনিরহাট প্রতিনিধি আব্দুর রব, সুজন, আজকের পত্রিকার হাতীবান্ধা প্রতিনিধি রবিউল ইসলাম রবি এবং এখন টিভির মাহফুজুল ইসলাম বকুল।

খবর পেয়ে হাসপাতালে সাংবাদিকদের দেখতে আসেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান। এ সময় এ ঘটনার তীব্র নিন্দা জানান তিনি। পাশাপাশি অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তার করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন স্থানীয় এই রাজনীতিক।

এদিকে, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দাসহ অভিযুক্তদের গ্রেপ্তার দাবি করেছেন বিভিন্ন সাংবাদিক সংগঠন ও লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির নেতারা।

শীর্ষসংবাদ/নয়ন

আরও দেখতে পারেন-

⇒ গঙ্গাচড়ায় তিস্তায় বিলীন হচ্ছে বিদ্যুতের খুঁটি

⇒ মতিঝিলে বানিজ্যিক ভবনের ১৮ তলা থেকে পড়ে যুবকের মৃত্যু

⇒ অক্টোবর হতে ফেসবুক লাইভে বিক্রি করা যাবে না কোনো পণ্য!

⇒ দিনাজপুরের ফসলের মাঠ আবারও সবুজের সমারোহ

২২৮ বৎসরের পুরনো মুঘল আমলের ঐতিহাসিক “কাজীর মসজিদ”

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০