ঢাকাSaturday , 13 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. প্রযুক্তি সংবাদ
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

হিলিতে বেড়েছে পেঁয়াজ, আদা ও রসুনের দাম

Link Copied!

দিনাজপুরের হিলিতে বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম। এক সপ্তাহের ব্যবধানে ভারতীয় পেয়াজের দাম বেড়েছে কেজি প্রতি ৮ থেকে ১০ টাকা। ডলার মুল্য কম বেশির কারনে দাম বেড়েছে বলে জানান ব্যবসায়ীরা। এদিকে পণ্যটির দাম বাড়ায় বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষরা।

আজ শনিবার (১৩ আগষ্ট) দুপুরে বাজারে সরেজমিনে গিয়ে দেখা যায়, তেলের মত বাজারে নিত্যপ্রয়োজনীয় প্রত্যেকটা জিনিসপত্রের দাম হু হু করে বেড়েছে। ভারতীয় পেঁয়াজের দাম ৮ থেকে ১০ টাকা বেড়ে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩২ টাকায়। যা এক সপ্তাহ আগে বিক্রি হয়েছিল ২০ থেকে ২২ টাকা কেজিতে। আদার দাম বেড়েছে সপ্তাহের ব্যবধানে কেজিতে ২০ টাকা। যা এখন বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকা কেজি। আগে বিক্রি হয়েছিল ৬০ থেকে ৭০ টাকা। ঝাঁঝ বেড়েছে রসূনেও। প্রতি কেজি ১৫ থেকে ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকায় যা এক সপ্তাহ আগে ছিল ৫৫ থেকে ৬০ টাকা প্রতি কেজি। শুকনো মরিচও যেন এই প্রখড় রোদের মতওই সবাইকে ঘামিয়ে এক লাফে কেজি প্রতি ৩০ থেকে ৪০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৩৬০ টাকা প্রতি কেজি দরে। যে শুকনো মরিচ এক সপ্তাহ আগে বিক্রি হয়েছিল ৩০০ থেকে ৩২০ টাকা কেজি।

পেঁয়াজ বিক্রেতা রুবেল হোসেন বলেন, বাজারে তেলের দাম যেভাবে বাড়ছে তেমনি পেঁয়াজ, আদা, রসুন, মরিচের দাম হু হু করে বেড়েই চলেছে। প্রত্যেকদিনই পেঁয়াজের দাম বাড়ছে।

বাজারে পেঁয়াজ রসুন কিনতে আসা আতাউর রহমান নামের এক ক্রেতা জানান, আমরা নিম্ন আয়ের মানুষ। প্রতিদিন যে ভাবে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ছে তাতে আমাদের চলা মুশকিল। সপ্তাহের ব্যবধানে প্রত্যেকটা জিনিসের দাম বেড়েছে ১৫ থেকে ২০ টাকা। গত সপ্তাহে যে পেঁয়াজ কিনছি ২০ থেকে ২২ টাকায় আজকে সেই পেঁয়াজ কিনলাম ৩০ টাকায়।

শীর্ষসংবাদ/নয়ন

আরও দেখতে পারেন-

⇒ ব্রয়লার মুরগি কেজিতে বেড়েছে ৫০ টাকা!

⇒ মাছ উৎপাদনে সেরা তিন দেশের তালিকায় বাংলাদেশ

⇒ অস্ত্র মামলায় নূর হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত

⇒ ২২৮ বৎসরের পুরনো মুঘল আমলের ঐতিহাসিক “কাজীর মসজিদ”

ছেলে সন্তানের মা হলেন পরী মণি

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০