ঢাকাWednesday , 30 November 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন

সমাবেশে খালেদা জিয়া যোগ দিলে আদালত ব্যবস্থা নেবেন

Link Copied!

আগামী ১০ ডিসেম্বর বিএনপি সমাবেশের নামে যদি আইনশৃঙ্খলা পরিস্থিতি বিনষ্টের চেষ্টা করে তবে তারা ভুল করবে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন খালেদা জিয়া যদি সমাবেশে যোগ দেন তাহলে আদালত ব্যবস্থা নেবেন।

আজ বুধবার (৩০ নভেম্বর) দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে নারী পুলিশের গৌরবময় যাত্রা ও অর্জন ১৯৭৪-২০২২ শীর্ষক বার্ষিক প্রশিক্ষণ সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সুন্দর পরিবেশের জন্যই তাদের সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেওয়া হয়েছে। বিএনপি দুটি জায়গার কথা বলেছে, সোহরাওয়ার্দী উদ্যান ও মানিক মিয়া অ্যাভিনিউ। বিষয়টি বিবেচনায় নিয়েই সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে অনুমতি দেওয়া হয়েছে।

যদি সমাবেশে বেগম খালেদা জিয়া যোগদান করেন তাহলে তার জামিন বাতিল হবে কি-না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে আদালত ব্যবস্থা নেবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির সমাবেশে অনেক মানুষের সমাগম হবে। তাই তারা দুটি জায়গা চেয়েছিল, এর মধ্যে একটি সোহরাওয়ার্দী উদ্যান অন্যটি মানিক মিয়া অ্যাভিনিউ। কিন্তু সোহরাওয়ার্দী উদ্যানে সব ধরনের জনসমাগম হয় আর মানিক মিয়া অ্যাভিনিউ আগে থেকেই সবার জন্য বন্ধ। সেখানে জাতীয় সংসদ তাই সেখানে কাউকেই অনুষ্ঠানের অনুমতি দেওয়া হয় না। ডিএমপি কমিশনার বিএনপির দাবি বিবেচনা করেই সমাবেশ করার জন্য সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দিয়েছেন। সেখানে ছাত্রলীগের কিছু অনুষ্ঠান ছিল। কিন্তু ১০ ডিসেম্বর বিএনপি সমাবেশের কারণে সেই অনুষ্ঠানগুলো এগিয়ে আনা হয়েছে।

আরও পড়ুন-    দাতা সদস্যের স্বাক্ষর জালিয়াতি করে কমিটি গঠন, অভিযোগ সুপারের বিরুদ্ধে

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা যেহেতু অনেক মানুষ নিয়ে আসবে, তাই তারা যাতে স্বাচ্ছন্দ্যে অনুষ্ঠানটি করতে পারে সেজন্য তাদের এ ব্যবস্থা করে দেওয়া হয়েছে৷

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সব সময় বলে আসছি, আপনারা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করেন। আপনারা কোনোভাবেই বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে পারবেন না এবং তার চেষ্টাও করবেন না। কারণ বাংলাদেশ এখন একটা পর্যায় চলে গেছে, এগিয়ে চলছে। বর্তমান প্রেক্ষাপটে অহেতুক কোনো বিশৃঙ্খল পরিস্থিতি আমাদের নিরাপত্তা বাহিনী মেনে নেবে না।

বিএনপি চাচ্ছে না সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে, তারা চাচ্ছে নয়াপল্টনে করতে এ বিষয়ে সরকারের বক্তব্য কী, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা নয়াপল্টনে রাস্তার অবস্থা সম্পর্কে জানেন। তারা যে রকম বলছে, কয়েক লাখ লোকের সমাগম হবে। আর তারা যদি রাস্তায় সমাবেশ করে তবে কী পরিস্থিতি সৃষ্টি হবে সেটা আপনারাও ভালো জানেন। এসব বিষয় চিন্তা করেই তাদের বড় একটা জায়গা দেওয়া হয়েছে। এখন তারা যদি সেখানে সমাবেশ না করে সেখানে সরকারের কী করার আছে। বিএনপিকে স্পষ্ট করে বলতে চাই, তারা যদি আইনশৃঙ্খলা ভঙ্গ করে বা অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে তবে তারা ভুল করবে।

শীর্ষসংবাদ/নয়ন

biggapon বিজ্ঞাপন

Share this...

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০