ঢাকাSunday , 27 November 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন

ছাত্রলীগের সম্মেলন এগিয়ে আনার কারণ জানালেন ওবায়দুল কাদের

Link Copied!

বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গ সংগঠন ছাত্রলীগের সম্মেলনের তারিখ কেন এগিয়ে আনা হয়েছে, তা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার (২৭ নভেম্বর) দুপুরে পিরোজপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ভার্চ্যুয়ালি উদ্বোধনের পর ওবায়দুল কাদের এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, ১০ ডিসেম্বর বিএনপি সমাবেশ যেন করতে পারে, সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগের ৮ ডিসেম্বরের কেন্দ্রীয় সম্মেলন দুই দিন এগিয়ে নিয়ে ৬ তারিখে করা হয়েছে।

তিনি আরও বলেন, বিএনপি একটা অজুহাত দেখাচ্ছে, ৮ ডিসেম্বর ছাত্রলীগের সম্মেলন, কী করে তারা ১০ তারিখে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে। সেজন্য আজকে প্রধানমন্ত্রী ছাত্রলীগের সম্মেলন ৬ তারিখে নিয়ে এসেছেন।

সেতুমন্ত্রী বলেন, ‘খেলা হবে নির্বাচনে, খেলা হবে আন্দোলনে, খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে, খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে, খেলা হবে হাওয়া ভবনের বিরুদ্ধে, খেলা হবে লুটপাটের বিরুদ্ধে। বার বার বিএনপি বলছে, তত্ত্বাবধায়ক সরকার চাই। আমি ফখরুল সাহেবকে জিজ্ঞেস করি, দুনিয়ার আর কোন দেশে তত্ত্বাবধায়ক সরকার আছে?’

তিনি বলেন, ‘বেগম জিয়াই তো বলেছেন তত্ত্বাবধায়ক পাগল আর শিশু ছাড়া কেউ বোঝে না। সেই তত্ত্বাবধায়ক উচ্চ আদালত নিষিদ্ধ করেছে, মিউজিয়ামে পাঠিয়েছে। এখন আবার সেই তত্ত্বাবধায়কের দাবি করতে করতে বিএনপি মুখে ফেনা উঠিয়ে ফেলছে।’

বিএনপিকে সন্ত্রাসী দল উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কানাডার আদালত বিএনপিকে একটি সন্ত্রাসী দল হিসেবে ঘোষণা করেছে। তাদের রাজনীতি হচ্ছে আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও। রাজনীতি না করার শর্তে মুচলেকা দিয়ে লন্ডনে পালিয়ে যাওয়া নেতাকে নেতা বানানো এত সহজ না। মানুষকে ধোঁকা দেওয়ার সময় শেষ হয়ে গেছে।

আরও পড়ুন-    চৌহালীতে আখের রস বিক্রি করে লেখাপড়া ও পরিবারের জীবিকা নির্বাহ

পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম আউয়ালের সভাপতিত্বে এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

এ ছাড়া আরও বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আবুল হাসনাত আবদুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মি আহমেদ, শিল্প ও বাণিজ্য সম্পাদক সিদ্দিকুর রহমান, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার, পৌর মেয়র হাবিবুর রহমান মালেকসহ অনেকেই।

সম্মেলনে সাবেক কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে এম এ আউয়ালকে সভাপতি এবং সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম হাওলাদারকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। সাবেক জেলা কমিটির ১ নম্বর সদস্য সাবেক এমপি অধ্যাপক মোঃ শাহ আলমকে জাতীয় কমিটির সদস্য হিসেবে প্রস্তাব করা হয়েছে।

প্রসঙ্গত, ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন আগামী ৩ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় সফরে জাপান যাওয়ার কথা ছিল, যদিও পরে তা বাতিল করা হয়। সেই সফর থেকে প্রধানমন্ত্রীর ফেরার কথা ছিল ৩ ডিসেম্বর। এ কারণে ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বরের বদলে ওই মাসের অন্য কোনোদিন নির্ধারণের নির্দেশনা দিয়েছিলেন তিনি। পরে নতুন করে আগামী ৮ ও ৯ ডিসেম্বর এই সম্মেলনের আয়োজনের কথাও জানানো হয় ছাত্রলীগের পক্ষ থেকে।

গত ২০ নভেম্বর ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনির স্বাক্ষর করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, ৮ ডিসেম্বর সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। আগের সিদ্ধান্ত থেকে দুই দিন এগিয়ে ৬ ডিসেম্বর সম্মেলনের নতুন ঘোষণা করা হয়।

শীর্ষসংবাদ/নয়ন

biggapon বিজ্ঞাপন

Share this...

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০