ঢাকাThursday , 24 November 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন

লক্ষ্মীপুরে ৯ বন্ধুর আর্জেটিনা পতাকা মোড়ানো দোকান

Link Copied!

দূর থেকে দেখে মনে হবে আর্জেটিনার পতাকায় মোড়ানো দোকানঘর। কাছে গেলেই বোঝা যায় দোকানের সামনে রঙ করা হয়েছে আর্জেন্টাইনের পতাকার আদলে বিশাল সাইনবোর্ড-ব্যানার ও কয়েকটি বাঁশের লাটিতে টাঙ্গানো ১৫টি পতাকা। তবে মঙ্গলবার বিকালে সৌদিআরবের সাথে ২-১ গোলে হেরে যাওয়ায় তাদের মন খুবই খারাফ।
বিশ্বকাপ ফুটবল আসলে লক্ষ্মীপুরের রায়পুরে সোনাপুর ইউপির বাসাবাড়ী বাজার এলাকার আ্রজেন্টাইন ভক্ত শাহআলমের উদ্যোগে তার ৯ বন্ধু এভাবেই রাঙান দোকানের সামনের অংশ।।
বৃহস্পতিবার বিকেলে (২৪ নভেম্বর) সরজমিন বাসাবাড়ী বাজারে গিয়ে দেখা যায় শাহআলমসহ তার ৯ বন্ধু তার দোকানের সামনে বিশাল সাইনবোর্ড লাগিয়েছেনছেন। হলুদ-সবুজ রঙে পতাকা সঙ্গে বাংলাদেশের পতাকাও রয়েছে।
আর্জেন্টাইন ভক্তদের অনুপ্রেরণা ও প্রচার বাড়াতে তিনিসহ ৯ বন্ধু মিলে তৈরি করেছেন জার্সি ও হ্যান্ড স্টিকার। যেগুলো আর্জেন্টাইন খেলার দিন দেওয়া হয় সমর্থকদের। আর অটোরিকশায়ও লাগানো হয় স্টিকারগুলো। এ দিকে প্রতিদিনই শাহআলমের চায়ের দোকানে সকালে ও সন্ধায় ভিড় জমাচ্ছেন সাধারণ মানুষসহ আর্জেন্টিনার ভক্তরা। ফুটবল উন্মাদনায় এই দোকানির মতো এমন ভক্তরা আছে বলেই ফুটবল খেলা এখনো এত জনপ্রিয়।
প্রতিবেশী টিটু খান জানান, বিশ্বকাপের আগের আসরেও শাহআলমসহ তার বন্ধুরা দোকানে এভাবে সাইনবোর্ড ও সারিবদ্ধ পতাকায় রাঙান। এবার আবার নতুন করে সাজানো হয়েছে দোকান।
দোকান মালিক শাহআলম বলেন, ‘আমিসহ আমরা দশ বন্ধু অন্ধ ভক্ত। আ্রজেন্টিনার খেলা হলেই আমরা খেলা দেখি। এর আগে গত ২০১৮ সালে আমি আ্রজন্টিনার ব্যানার লাগাই এবং নীজের দেশসহ আ্রজেন্টিনার পতাকা উড়াই। আমার শুধু একটাই ইচ্ছে মাঠে বসে খেলা দেখার। আর একবার আ্রজেন্টাই খেলোয়াড়দের হাত দিয়ে স্পর্শ করার। মেক্সিকো ও পোল্যান্ডের সাথে আর্জেন্টিনা বিজয় লাভ করবে। আমি আশা করছি এবারের বিশ্ব কাপ আমার দলই নিবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
Durbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন