ঢাকাThursday , 24 November 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন
biggapon বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর

নবীনগরে এক সাংবাদিককে প্রাণনাশের হুমকির অডিও ভাইরাল

Link Copied!

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে এক বালু ব্যবসায়ী ড্রেজার মালিকের বিরুদ্ধে রির্পোট করায় স্থানীয় দৈনিক ভোরের সময় পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ বাবুলকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। হত্যার হুমকি দেওয়া সেই অডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম।

অডিওতে সাংবাদিক বাবুলকে ধরে নিয়ে আসার জন্য ১০ হাজার পুরস্কারও ঘোষণা করা হয়েছে।

ওই হুমকিদাতা হচ্ছেন উপজেলার শিবপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামের মৃত দারু মিয়ার ছেলে ও বালু ব্যবসায়ী ড্রেজার মালিক আবেদ মিয়া। এ ঘটনায় বালু ব্যবসায়ী আবেদ মিয়ার বিরুদ্ধে গত বুধবার রাতে নবীনগর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন সাংবাদিক বাবুল।

আরও পড়ুন-    উলিপুরে প্রাথমিক ও গণশিক্ষা প্রতি মন্ত্রীর বিদ্যালয় পরিদর্শন

মামলা সূত্রে জানা যায়,আবেদ মিয়া দীর্ঘদিন ধরে ভুমি আইন ২০১০ লঙ্ঘন করে নিয়ম বর্হিভূতভাবে ড্রেজারের মাধ্যমে কয়েক একর ফসলি জমি কেটে অন্যত্রে মাটি বিক্রি করে আসছেন। ড্রেজারে মাটিকাটার দৃশ্য ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে স্থানীয় প্রশাসনের দৃষ্টি আর্কষন করে একটি স্ট্যাটাস দেয় ওই সাংবাদিক।

বিষয়টি জানার পর গত ১৫ নভেম্বর উপজেলা সহকারী কমিশনার ভূমি মোশারফ হোসেন মোবাইল কোর্ট পরিচালনা করে ড্রেজারের মালামাল জব্দ করে নিয়ে আসেন। এতেই তিনি ক্ষিপ্ত হয়ে বাবুলকে হত্যা করবে মর্মে স্থানীয় আরেক সাংবাদিক হেদায়েত উল্লাহকে ফোন করে জানান আবেদ মিয়া। ভাইরাল হওয়া ওই অডিওতে বলতে শোনা যায়, শিবপুর এলাকায় বাবুলকে ডেকে আনতে পারলে সংবাদিক হেদায়েত উল্লাহকে ১০ হাজার টাকা দেয়া হবে এবং বাবুলকে যে কোনো মূল্যে হত্যা করা হবে।

এ ঘটনায় সাংবাদিক নেতা প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহাবুব আলম লিটন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিযুক্তকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।

নবীনগরের থানার ওসি মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, হত্যার হুমকির অডিওটি পরীক্ষা নীরিক্ষা করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

শীর্ষসংবাদ/নয়ন

biggapon বিজ্ঞাপন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০