biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাSaturday , 20 August 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • ৩৭ হাজার ফুট ওপরে ঘুমিয়ে পড়লেন প্লেনের দুই পাইলট, অতঃপর…

    Link Copied!

    ইথিওপিয়ান এয়ারলাইন্সের একটি উরজাহাজ ৩৭ হাজার ফুট ওপরে আকাশে উরন্ত অবস্থায় দুই পাইলট ঘুমিয়ে পড়ার ঘটনায় নেট দুনিয়া চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এমনকি ঘুমের কারণে নির্ধারিত বিমানবন্দরে অবতরণও করতে পারেননি তারা। গত সোমবার সুদানের খার্তুম থেকে ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা যাওয়ার সময় এই ঘটনা ঘটে। আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।

    জানা গেছে, ইটি৩৪৩ ফ্লাইটটি বিমানবন্দরের কাছে এসেও অবতরণ করেনি। এ সময় অটোপাইলট সিস্টেম প্লেনটিকে আকাশে স্থিতিশীল অবস্থায় (ক্রুজ) রেখেছিলেন। তখন এয়ার ট্রাফিক কন্ট্রোল কয়েকবার পাইলটদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও ব্যর্থ হয়। একপর্যায়ে প্লেনটি অবতরণের রানওয়ে অতিক্রম করে উড়ে গেলে অটোপাইলট সংযোগও বিচ্ছিন্ন হয়ে যায়। তখন সতর্কসংকেত বেজে ওঠে। ওই সংকেতে দুই পাইলট জেগে ওঠেন। এরপর নির্ধারিত সময়ের প্রায় ২৫ মিনিট পর রানওয়েতে প্লেনটি অবতরণ করাতে সক্ষম হন তারা। ভাগ্যক্রমে এই ঘটনায় কেউ ক্ষতিগ্রস্ত হয়নি।

    এভিয়েশন সার্ভিল্যান্স সিস্টেম এডিএস-বি ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। তারা বিমানের যাত্রাপথের একটি ছবি পোস্ট করেছে, যেখানে দেখা যায় আদ্দিস আবাবা বিমানবন্দরের কাছে বিমানটি ঘুরপাক খাচ্ছে।

    মে মাসেও একই রকম একটি ঘটনা ঘটেছিল। ৩৮ হাজার ফুট উপর দিয়ে নিউ ইয়র্ক থেকে রোম যাওয়ার সময় আইটিএ এয়ারওয়েজের দুই পাইলট ঘুমিয়ে পড়েছিলেন। পরবর্তীতে ঘটনাটি বিমান চলাচল নিয়ন্ত্রক তদন্ত করে নিশ্চিত করেছিল। সূত্র: সিএনএনবিবিসিএনডিটিভি

    শীর্ষসংবাদ/নয়ন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…