biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাThursday , 15 September 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • প্রথম দিনে অনুপস্থিত ৩৩ হাজার, বহিষ্কার ২৬

    Link Copied!

    এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে ৩৩ হাজার ৮৬০ শিক্ষার্থী অনুপস্থিত ছিল। বহিষ্কৃত হয়েছে ২৬ জন। ১১ শিক্ষা বোর্ডের মধ্যে মাদ্রাসা শিক্ষা বোর্ডে অনুপস্থিতির হার বেশি এবং কারিগরি শিক্ষা বোর্ডে বহিষ্কৃত শিক্ষার্থীর সংখ্যা বেশি।বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

    প্রথম দিনে নয়টি সাধারণ বোর্ডের অধীনে এসএসসির বাংলা প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলের কুরআন মাজিদ ও তাজভিদ পরীক্ষা এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালের বাংলা-২ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসব পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিল ১৯ লাখ ৩৯ হাজার ৭১ শিক্ষার্থীর। কিন্তু অংশ নিয়েছে ১৯ লাখ ৫ হাজার ২১১ জন।

    প্রথম দিনে অনুপস্থিত থাকা শিক্ষার্থীদের মধ্যে এসএসসিতে অনুপস্থিত ছিল ১৬ হাজার ৬২৭ জন। আর মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষায় অনুপস্থিত ছিল ১০ হাজার ৯৫৮ এবং কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় অনুপস্থিত ছিল ৬ হাজার ২৭৫ জন।

    আরও পড়ুন- তত্ত্বাবধায়ক সরকারের প্রয়োজন নেইঃ ইফতেখারুজ্জামান

    এসএসসি পরীক্ষায় ছয়, দাখিল পরীক্ষায় ১২ এবং এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় বহিষ্কৃত হয় ১২ পরীক্ষার্থী। নয়টি সাধারণ বোর্ডের মধ্যে ঢাকা বোর্ডে তিন হাজার ৭২১, রাজশাহী বোর্ডে এক হাজার ৭১৯ পরীক্ষার্থী, কুমিল্লা বোর্ডে দু হাজার ৮৬৬, যশোর বোর্ডে এক হাজার ৮২৯, চট্টগ্রাম বোর্ড এক হাজার ৬৮৩, সিলেট বোর্ডে এক হাজার ১১৯, বরিশাল বোর্ডে ৯৯২, দিনাজপুর বোর্ডে এক হাজার ৬৯৬ এবং ময়মনসিংহ বোর্ডে ১ হাজার দু জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

    এদিকে রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, মতিঝিল কেন্দ্র পরিদর্শন করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

    তারা প্রশ্ন ফাঁস নিয়ে গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেন।

    শনিবার নয়টি সাধারণ বোর্ডের এসএসসির বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলের গণিত পরীক্ষা আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালের আত্মকর্মসংস্থান ও ব্যবসায় উদ্যোগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…