ঢাকাWednesday , 27 July 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. ধর্ম
  11. প্রবাসের খবর
  12. প্রযুক্তি সংবাদ
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

শিশু ‘ফারহার’ প্রথম ভোটের অভিজ্ঞতা

Link Copied!

ভোটকেন্দ্রের বারান্দায় অপেক্ষায় শিশু ফারহা, কখন ভোট দেয়া শেষ হবে, কখন মায়ের কাছে যাবে। বাবার কোলে বসে বসে সেই অপেক্ষার প্রহর গুনছে। অপেক্ষমান এ সময়ে কেন্দ্রে ভোট দিতে আসা নারী-পুরুষের সমাগম দেখে খুনসুটিতে আনন্দ নিচ্ছে সে।

আজ বুধবার (২৭ জুলাই) লক্ষ্মীপুর সদর উপজেলার দিঘলী ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন চলছে। বেলা ১১টার দিকে ওই ইউনিয়নের উত্তর দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের বারান্দায় বাবার কোলে বসে মায়ের জন্য এমনই ভাবে অপেক্ষা করতে দেখা যায় ৭ মাস বয়সী এ শিশু ফারহাকে ।
শিশু ফারহার পুরো নাম তানজিনা সুলতানা ফারহা। সে একই ইউনিয়নের দক্ষিণ দূর্গাপুর তফাদার বাড়ির সিঙ্গাপুর প্রবাসী কাউসার আলম ও সুলতানা আক্তার পলির প্রথম সন্তান।

আলাপ কালে বাবা কাউসার আলম জানান, আমাদের প্রথম মেয়ে সন্তান ফারহা। তার মা (সুলতানা আক্তার পলি) ভোট দিতে বুথের ভেতরে গেছে। তাই তারা বাবা-মেয়ে মায়ের জন্য ভোটকেন্দ্রের বারান্দায় অপেক্ষা করছেন। এতে তাদের মেয়েরও নির্বাচন বা ভোট সম্পর্কে নতুন অভিজ্ঞতা হচ্ছে।
তিনি ভোট দিয়েছেন কিনা জানতে চাইলে কাউসার জানান, আমি প্রবাসে থাকায় তেমন একটা ভোট দেয়ার সুযোগ হয় না। তবে মেয়ের টানে ছুটি নিয়ে বাড়িতে আসায় ভোট দেয়ার সুযোগ হয়েছে। প্রথমে তিনিই ভোট দিয়েছেন, তখন ফারহাকে নিয়ে অপেক্ষায় ছিলো তার মা পলি।
তবে ভোট দেয়ার ডিজিটাল সিস্টেম ইভিএম এ ভোট দিতে পেরে তিনি মুগ্ধ। কাগজের ঝামেলা নেই, ফিঙ্গার দিয়েই ভোট প্রয়োগের ব্যাপরটি খুবই সুন্দর। নিজ দেশের এমন ডিজিটালাইজ উন্নয়ন দেখে তিনি গর্বিত বলে জানান তিনি।

এদিকে কিছুক্ষণের মধ্যেই ভোট দিয়ে বের হয়ে এসেছেন ফারহার মা সুলতানা আক্তার পলি। তিনি জানালেন, পচন্দের প্রার্থীকে নিজের মত করে ভোট দিয়েছেন তিনি। এতে তাকে কোন ঝামেলায পড়তে হয়নি। তবে ভালো লেগেছে আমাদের আদুরিনি ফারহা ও তার বাবাসহ এক সাথে ভোটকেন্দ্রে আসতে পেরে। বিষযটি যেমন আনন্দের তেমনি আমাদের কন্যা ফারহার জন্য নতুন অভিজ্ঞতার। আবার কবে স্ব পরিবারে এমন আনন্দক্ষণ সময় পাবো এ বলে তিনি আবেগ ব্যক্ত করেন।

প্রঙ্গত, লক্ষ্মীপুরের ৩টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে সদর উপজেলার দিঘলী ইউনিয়নে হৃদক্রিয়া বন্ধ হয়ে ইউপি চেয়ারম্যান মো. ইসমাইল হোসেন মারা যান। তাই শূণ্য এ পদে উপ নির্বাচনের দিনব্যাপী ভোটগ্রহণ চলছে আজ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০