ঢাকাSaturday , 6 August 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. ধর্ম
  11. প্রবাসের খবর
  12. প্রযুক্তি সংবাদ
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

রেকর্ড গড়ে বাংলাদেশকে লজ্জায় ডুবাল জিম্বাবুয়ে

Link Copied!

টেস্ট আর টি-টোয়েন্টিতে ভুগলেও ওয়ানডেতে বাংলাদেশের দাপট দেখেছে ক্রিকেট বিশ্ব। দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে সিরিজ জয়, ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তাদেরকেই ধবলধোলাই করে জিম্বাবুয়েতে খেলতে গিয়েছিল টাইগাররা।

টি-টোয়েন্টির ধারাবাহিক ব্যর্থতা অপেক্ষাকৃত দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষেও কাটেনি বাংলাদেশের। ফলশ্রুতিতে হার ২-১ ব্যবধানে।

কিন্তু ওয়ানডেতে বাংলাদেশের কাছে পাত্তা পাবেনা জিম্বাবুয়ে এমনটাই ধারণা করা হচ্ছিল। তবে সিরিজের প্রথম ওয়ানডেতে এমন ধারণাকে বৃদ্ধাঙ্গুলি দেখাল কাইয়া-রাজারা। ৫ উইকেটে জিতে সিরিজে ১-০তে এগিয়ে গেল জিম্বাবুয়ে।

এর আগে ওয়ানডেতে বাংলাদেশকে জিম্বাবুয়ে সর্বশেষ হারিয়েছিল ২০১৩ সালের ৮ মে, বুলাওয়েতে। এরপর টানা ১৯ ম্যাচ বাংলাদেশের কাছে হেরেছে তারা। অবশেষে কাটল সে খরা।

সিকান্দার রাজা আর ইনোসেন্ট কায়ার জোড়া সেঞ্চুরিতে ভর করে ৩০৪ রানের লক্ষ্য ৫ উইকেট আর ১০ বল হাতে রেখেই পেরিয়ে গেছে জিম্বাবুয়ে। ছক্কা মেরে ম্যাচ শেষ করেন রাজা। ১০৮ বলে ৮ বাউন্ডারি আর ৫ ছক্কায় তিনি অপরাজিত থাকেন ১৩৫ রানে।

অথচ বড় লক্ষ্য তাড়া করতে নেমে জিম্বাবুয়ের শুরুটা একদমই ভালো ছিল না। ১৪তম ওভারে এসে ৬২ রানে ৩ উইকেট হারায় জিম্বাবুয়ে। এরপরই কায়া আর সিকান্দার রাজার প্রতিরোধগড়া জুটি।

১৭২ বলে তাদের ১৯২ রানের ঝড়ো জুটিটি শেষ পর্যন্ত ভাঙেন মোসাদ্দেক, ইনিংসের ৪২তম ওভারে। স্লগ করতে গিয়ে ইনোসেন্ট কায়া টপ এজ হন। ১২২ বলে ১১ চার আর ২ ছক্কায় জিম্বাবুইয়ান এই ব্যাটার খেলেন ক্যারিয়ারসেরা ১১০ রানের ইনিংস। জঙ্গুয়ে ১৯ বলে ২৪ রান করে জয়ের পথটা আরো সুগম করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০